ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

নাইজেরিয়ায় ফিল্ম ফেস্টিভালে ‘রিনা ব্রাউন’ প্রদর্শনী

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৮
নাইজেরিয়ায় ফিল্ম ফেস্টিভালে ‘রিনা ব্রাউন’ প্রদর্শনী নাইজেরিয়ায় ফিল্ম ফেস্টিভাল, ছবি: সংগৃহীত

ঢাকা: প্রথমবারের মতো এশীয় চলচ্চিত্র উৎসবে অংশ নিয়েছে নাইজেরিয়ায় অবস্থিত বাংলাদেশ হাইকমিশন। দেশটি আয়োজিত ‘দ্বিতীয় এশীয় চলচ্চিত্র উৎসব’ এ অংশ নিয়েছে বাংলাদেশসহ ১০টি দেশ।

আবুজায় কোরিয়ান কালচারাল সেন্টারে গত ১০ ডিসেম্বর (সোমবার) শুরু হয়েছে ৫ দিনব্যাপী এ চলচ্চিত্র উৎসব। ১১ ডিসেম্বর (মঙ্গলবার) চলমান উৎসবে মুক্তিযুদ্ধভিত্তিক ছবি ‘রিনা ব্রাউন’ প্রদর্শন করা হয়।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) নাইজেরিয়ার বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রদর্শনীতে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত-হাইকমিশনার, তাদের সহধর্মিনী, কূটনীতিক, নাইজেরিয় সরকারের প্রতিনিধি, সুশীল-সমাজ ও সাংস্কৃতিক সংগঠনের সদস্য, সিনেমা-দর্শকসহ প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

প্রদর্শনীর শুরুতে নাইজেরিয়ার নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার শামীম আহসান অতিথিদের স্বাগত জানান।  

এশিয় চলচ্চিত্র উৎসবে বাংলাদেশ প্রথমবারের মতো অংশ নেওয়ায় সন্তোষ প্রকাশ করে বাংলাদেশ সরকারসহ স্থানীয় আয়োজকদের আন্তরিক ধন্যবাদ জানান শামীম আহসান। এ ধরনের উৎসব বিভিন্ন দেশের মধ্যে গভীর সংযোগ ও বন্ধন তৈরিতে ভূমিকা রাখবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

বিশিষ্ট চিত্র পরিচালক শামীম আখতারের গল্প ও পরিচালনায় বাংলাদেশ সরকারের আর্থিক অনুদানে ইমপ্রেস টেলিফ্লিমস নির্মিত ‘রিনাব্রাউন’র কাহিনী মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে দুজন তরুণ-তরুণীর মধ্যকার সম্পর্ককে ঘিরে আবর্তিত হয়।  

চিত্র প্রদর্শনীর পাশাপাশি বাংলাদেশ হাইকমিশনের একটি স্টলের আয়োজন করে। যেখানে বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও পর্যটন সম্ভাবনাসহ বিভিন্ন প্রকাশনা ও পাটজাত পণ্যসহ বিভিন্ন ধরনের ঐতিহ্যবাহী দ্রব্যাদি ও হস্তশিল্প স্থান পায়।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৮
টিআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।