ঢাকা, রবিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

বিনোদন

কলকাতার ‘পৌষ মেলা’য় বন্যা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৮
কলকাতার ‘পৌষ মেলা’য় বন্যা রেজওয়ান চৌধুরী বন্যা

রেজওয়ান চৌধুরী বন্যা উপমহাদেশের প্রখ্যাত রবীন্দ্র সঙ্গীতশিল্পী। সঙ্গীতে অসাধারণ অবদানের স্বীকৃতিস্বরুপ পেয়েছেন ‘স্বাধীনতা পদক (২০১৬)’। গুণী এই শিল্পী গত বছর (২০১৭) দেশখ্যাতির গণ্ডি পেরিয়ে ভারতের পশ্চিমবঙ্গ সরকারের অন্যতম শ্রেষ্ঠ সম্মাননা ‘বঙ্গভূষণ পদক’-এ ভূষিত হন। 

রোববার (২৩ ডিসেম্বর) থেকে কলকাতায় শুরু হচ্ছে ‘পৌষ মেলা’। এরইমধ্যে সেখানে উপস্থিত হয়েছেন বন্যা।

এ আয়োজনকে ঘিরে কবিগুরুর দেশে এখন উৎসবের উন্মাদনা। চারিদিকে পৌষের হাওয়া, সুরে সুরে মাতোয়ারা সবাই।  

কলকাতা থেকে সকালে রেজওয়ানা চৌধুরী বন্যা বাংলানিউজকে বলেন, বিকেল সাড়ে ৩টায় কলকাতায় শুরু হচ্ছে ‘পৌষ মেলা’র উদ্বোধনী অনুষ্ঠান। এ আয়োজনের শুরুতে আমি কয়েকটি গান পরিবেশন করবো। তবে কোন গানগুলো করবো, তা আয়োজকরা চূড়ান্ত করবেন। আমি এখনও গানের লিস্ট পাইনি।

পৌষ মেলা ২৩ ডিসেম্বর থেকে শুরু হয়ে চলবে ৩০ ডিসেম্বর পর্যন্ত। উদ্বোধনী অনুষ্ঠান শেষে সোমবার (২৪ ডিসেম্বর) দেশে ফিরবেন বলে জানিয়েছেন রেজওয়ানা চৌধুরী বন্যা।

এদিকে সম্প্রতি আমেরিকাতেও সফর করেছেন বন্যা। দেশটির নিউ জার্সি শহরে যথাক্রমে ১৭, ১৮ এবং ২৫ নভেম্বর তিনটি পরিবেশনা উপহার দেন তিনি।

গুণী এই শিল্পী বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা ও সঙ্গীত বিভাগের শিক্ষক হিসেবে কর্মরত আছেন। এছাড়া তার হাতে গড়া সঙ্গীত প্রতিষ্ঠান ‘সুরের ধারা’ গত বছর (২০১৭) ২৫ বছর পূর্ণ করে।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, ২৩ ডিসেম্বর, ২০১৮
ওএফবি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa