ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

ফাহমিদার সুরে গাইলেন বাপ্পা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫১ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৮
ফাহমিদার সুরে গাইলেন বাপ্পা ফাহমিদা নবী ও বাপ্পা মজুমদার

ব্যান্ডদল দলছুট ভোকাল প্রধান ও জনপ্রিয় সংগীত শিল্পী বাপ্পা মজুমদার এ প্রথম গাইলেন গুণী সংগীত শিল্পী ফাহমিদা নবীর সুরে।

কতদিন আমি হাটিনি/গায়ের সেই মেঠো পথ ধরে/আহা কতদিন আমি শুনিনি/হৃদয়ে শালিকের ডাক/আগেকার মত করে- এমন কথার দেশের গানটি লিখেছেন সালমা মুন। সংগীতায়োজনে বর্ণ চক্রবর্তী।

বর্তমানে গানটি মিক্স-মাস্টারিংয়ের কাজ চলছে।

ফাহমিদা নবী বাংলানিউজকে বলেন, ‘গানটির সুর বাপ্পাকে পাঠানোর পর চিন্তিত ছিলাম, বাপ্পার ভালো লাগে কি না। কারণ তার জন্য এটিই ছিলো আমার করা প্রথম সুর। কিন্তু সুর শোনে খুব পছন্দ করেছে। অচিরেই গানটিতে কণ্ঠ দেবে বাপ্পা। ’

গানটিতে কণ্ঠ দেওয়ার পর রোববার (২৩ ডিসেম্বর) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ফাহমিদা নবী লেখেন, “বাপ্পা সবার প্রিয় একজন শিল্পী, সুরকার। আমার সহ-শিল্পী। বাপ্পার সুরে গান করি। ওর সুরে গান গাওয়া আমার জন্য খুব ভালো বোঝাপড়ার। বুঝতে পারি কিভাবে গাইতে হবে। চমৎকার একজন সুরের মানুষ। আমাদের অনেকগুলো দ্বৈত গান শ্রোতার অনেক প্রিয়। তাই যখন নিজের সুরে দেশের গানের কাজটা শুরু করলাম, তখন বাপ্পাকে দিয়ে গান গাওয়াবার শখটা, ইচ্ছাটা খুব দৃঢ় ছিলো। বাপ্পাকে বলেও ফেল্লাম, ইচ্ছের কথাটা। বাপ্পা একবাক্যে রাজি হয়ে গেলো। আমিও আনন্দিত হয়ে বাপ্পার জন্য সুরটা পাঠিয়ে দিলাম। তারপর.......এই তো স্বপ্ন পূরণ! কণ্ঠ নেওয়া হয়েছে। এখন মিক্সিং গুলো চলছে। আশা করি সবার ভালো লাগবে গানটি। আমি কৃতজ্ঞ বাপ্পার প্রতি। ”

গানটি নিয়ে বাপ্পা মজুমদার একটি ভিডিও বার্তা দিয়েছেন। সেখানে তিনি ফাহমিদা সুরে গান করতে পেরে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তিনি আশাবাদ ব্যক্ত করেন, ‘আগামীতে ফাহমিদার সুরে আরও গান করার। ’

গানটি ফাহমিদার সুরে ‘জীবনের জয়গান’ শীর্ষক ১১টি দেশের গানের প্রজেক্টে থাকছে।  

বাংলাদেশ সময়: ১৩৫১ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৮
ওএফবি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।