ঢাকা, সোমবার, ১১ আশ্বিন ১৪২৯, ২৬ সেপ্টেম্বর ২০২২, ২৮ সফর ১৪৪৪

বিনোদন

গুরুতর অসুস্থ কাদের খান, হাসপাতালে ভর্তি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৮
গুরুতর অসুস্থ কাদের খান, হাসপাতালে ভর্তি কাদের খান

বলিউডের প্রখ্যাত অভিনেতা কাদের খান গুরুতর অসুস্থ হয়ে কানাডার একটি হাসপাতালে ভর্তি হয়েছেন। বেশ কয়েকদিন ধরে তিনি তীব্র শ্বাসকষ্টে ভুগছেন। তার অবস্থা আশঙ্কাজনক।

বর্তমানে কাদের খানের মুখে মাস্ক পরিয়ে কৃত্রিম উপায়ে অক্সিজেন দেওয়া হচ্ছে। জ্ঞান থাকলেও তিনি কথা বলতে পারছেন না।

এছাড়া নিউমোনিয়ার লক্ষণও দেখা দিয়েছে। তাকে সার্বক্ষণিক চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা হয়েছে।

প্রবীণ এই অভিনেতা বেশ কয়েক বছর ধরে ছেলে সরফরাজ ও পুত্রবধূর সঙ্গে কানাডায় বসবাস করছেন। ২০১৭ সালে সেখানেই তার হাঁটুতে অস্ত্রোপচার হয়। এরপর থেকে তিনি আর হাটতে পারেন না।

এক সাক্ষাৎকারে সরফরাজ বলেন, বাবার হাঁটুর অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হলেও তিনি এখন হুইলচেয়ার ছাড়া চলাফেরা করতে পারেন না।

এদিকে কাদের খানের বন্ধু ও বলিউড অভিনেতা শক্তি কাপুর জানান, ৮১ বছর বয়সী এই অভিনেতা দীর্ঘদিন ধরে প্রগ্রেসিভ সুপ্রানিউক্লিয়ার পলসি (পিএসপি) রোগে আক্রান্ত। সাধারণত এ ধরণের রোগা আক্রান্ত রোগীরা অঙ্গপ্রত্যঙ্গ নাড়াচাড়ার ক্ষমতা হারিয়ে ফেলেন। এছাড়া তাদের কথা বলার ক্ষমতা, দৃষ্টিশক্তি এবং স্মৃতিশক্তিও লোপ পায়।

১৯৭৩ সালে যশ চোপড়ার ‘দাগ’ সিনেমার মধ্য দিয়ে কাদের খান বলিউডে পা রাখেন। বর্ণাঢ্য ক্যারিয়ারে অসংখ্য সিনেমায় অভিনয় করে পেয়েছেন খ্যাতি। অভিনয়ের পাশাপাশি তিনি ১২টি সিনেমার সংলাপ লিখেছেন।

তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে-‘দুলহে রাজা’, ‘হিম্মতওয়ালা’, ‘হাসিনা মান যায়েগি’ ইত্যাদি। ২০১৫ সালে ‘হো গায়া দেমাগ কা দাহী’ সিনেমার মধ্য দিয়ে কাদের খান শেষবার পর্দায় হাজির হন।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৮
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa