ঢাকা, রবিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

সালতামামি ২০১৮

বছরের আলোচিত-সমালোচিত ১০ ঘটনা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৮
বছরের আলোচিত-সমালোচিত ১০ ঘটনা বছরের আলোচিত-সমালোচিত ১০ ঘটনা

আলোচনা-সমালোচনা সব ক্ষেত্রেই আছে এবং থাকবে। শোবিজ অঙ্গনে প্রতি বছরের মত বিদায়ী বছরেও (২০১৮) আলোচিত ঘটনার পাশাপাশি বেশকিছু সমালোচিত ঘটনা ঘটেছে। আলোচিত ঘটনাগুলো বিনোদন প্রেমীদের যেমন আনন্দ দিয়েছে, তেমনি সমালোচিত ঘটনাগুলো হয়েছে তাদের বিরক্তির কারণ।

চলতি বছরের এমন আলোচিত-সমালোচিত মোট ১০ ঘটনা নিয়ে এ আয়োজন:-

*আসিফ-তুহিন দ্বন্দ্ব
নিজেদের তৈরি গানের ব্যবসায়িক যথাযথ অধিকার নিয়ে মতানৈক্য দেখা দেয় সঙ্গীতশিল্পী আসিফ আকবর ও শফিক তুহিনের মধ্যে। তাদের মতানৈক্যের জল ঘোলা হতেই থাকে।

এরপর শফিক তুহিন কর্তৃক আসিফের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়ের করলে আসিফ আকবর গ্রেফতার হন এবং পরবর্তীতে জামিনে ছাড়া পান। নিজেদের মধ্যে সমঝোতা না হওয়ায় বিষয়টি এখন আইনি প্রক্রিয়ায় এগোচ্ছে। আর এ বিষয়টি ছিলো চলতি বছরের অন্যতম সমালোচিত একটি ঘটনা।

*শাকিব-অপু'র বিচ্ছেদ
দেশীয় চলচ্চিত্রে বেশ জনপ্রিয় জুটি ছিলেন শাকিব খান-অপু বিশ্বাস। রুপালি পর্দার মত বাস্তব জীবনে এক হয়েছিলেন তারা। কিন্তু গোপনে বিয়ে-সন্তানের বিষয় প্রকাশের আসার মাত্রই দ্বন্দ্ব বাঁধে এই দম্পতির মধ্যে। দিনে দিনে তাদের এই দ্বন্দ্ব শুধু বাড়তেই থাকে। এরপর শাকিব গত বছরের নভেম্বরে তালাকের কাগজ পাঠান অপুকে।

অতঃপর তাদের মধ্যে সমঝোতা করার জন্য ঢাকা উত্তর সিটি করপোরেশনের পক্ষ থেকে একাধিক সালিশি বৈঠকের আয়োজন করা হয়। বৈঠকে দুজনকেই থাকার জন্য বলা হলে অপু উপস্থিত হন, কিন্তু শাকিব যান না। এরপর চলতি বছরের ১২ মার্চ শাকিব-অপুর বিবাহ বিচ্ছেদ কার্যকর করা হয়।

*আরমান আলিফ এবং ‘অপরাধী’
এ বছর মিডিয়ার আলোচিত এক নাম আরমান আলিফ এবং তার কণ্ঠের ‘অপরাধী’ গান। তার কণ্ঠের এই গানটি ইউটিউব ভিউজ ২০ কোটির দিকে এগোচ্ছে। ভিউজ বিচারে গানটি বিশ্বের সেরা এক’শ গানের মধ্যে ৮০ থেকে ৮২’র মধ্যে উঠানামা করেছে। গানটি সবচেয়ে সীমিত সময়ের (১৪ দিনে) মধ্যে ১ কোটি ভিউ’র ঘর স্পর্শ করে। গাওয়ার পাশাপাশি গানটির কথা ও সুর আরমানেরই। সঙ্গীতায়োজনে অংকুর মাহমুদ।

*‘নোলক’ নিয়ে নির্মাতার অভিযোগ
শাকিব খান অভিনীত ‘নোলক’ সিনেমার মূল পরিচালককে বাদ দিয়ে শুটিং করার অভিযোগ উঠে। সিনেমাটির পরিচালক রাশেদ রাহা নিজেই এই অভিযোগ করেছেন বাংলাদেশ পরিচালক সমিতির কাছে। তিনি দাবি করেন মাঝ পথে তাকে বাদ দিয়ে প্রযোজক অন্য পরিচালক দিয়ে সিনেমাটির কাজ শেষ করছেন।

*বাপ্পার সঙ্গে বিচ্ছেদ নিয়ে চাঁদনীর আপত্তি
চলতি বছরের মাঝামাঝি সময়ে বিবাহ বন্ধনে আবদ্ধ হন সঙ্গীতশিল্পী বাপ্পা মজুমদার ও মডেল–উপস্থাপিকা তানিয়া। কিন্তু বাপ্পা-তানিয়ার বিয়ের আগে আপত্তি তোলেন চাঁদনী। তিনি মিডিয়াকে জানান, তাদের মধ্যে ছাড়াছাড়ি হয়নি। চাঁদনীর এই বার্তার প্রেক্ষিতে বাপ্পা সামাজিক যোগাযোগ মাধ্যমে সবার উদ্দেশ্যে ছাড়াছাড়ির বিষয়টি খোলাসা করে যথা সময়ে (১৬ মে) তানিয়াকে বিয়ে করেন। পরবর্তীতে চাঁদনী অবশ্য এ বিষয়টি নিয়ে আর কোনো আপত্তি করেননি।

*‘হাজী বিরিয়ানী’ গানের কথা নিয়ে বিতর্ক
‘দহন’ সিনেমার ‘হাজীর বিরিয়ানী’ গানের-বাবা, গাজা, মাল, মাতাল এবং মাতাল হয়ে হিসু করবো দেয়ালে’- কথাগুলো নিয়ে ব্যাপক আপত্তি উঠে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠে। এরপর ‘দহন’ থেকে গানটি বাদ দেয়া হয়।

*‘দেবী’ সিনেমা নিয়ে বিতর্ক
নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে নির্মিত ‘দেবী’ চলচ্চিত্রটির প্রযোজনা করেন অভিনেত্রী জয়া আহসান। সিনেমাটির নির্মাণ সম্পন্ন হওয়ার পর এপ্রিলে অনুমতির বিষয়ে প্রশ্ন তুলেন হুমায়ূন কন্যা শীলা আহমেদ। এর পরই শুরু হয় সমালোচনা। পরবর্তীতে অবশ্য বিষয়টি নিয়ে সমঝোতায় আসেন তারা।

*গুজব ছড়ানোর দায়ে নওশাবা আটক
চলতি বছরে শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে আটক হন ছোটপর্দার অভিনেত্রী কাজী নওশাবা। ৪ আগস্ট তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে করা মামলায় নওশাবাকে দুই দফা রিমান্ডে নেয় পুলিশ। পরবর্তীতে ২১ আগস্ট জামিন পান এই অভিনেত্রী।

*উৎসবে আমদানি করা সিনেমা মুক্তিতে নিষেধাজ্ঞা
ঈদ-পূজা’সহ দেশের বড় উৎসবগুলোতে আমদানি করা সিনেমা মুক্তি ও বিতরণে নিষেধাজ্ঞা দেয় সুপ্রিম কোটের্র আপিল বিভাগ। গত ৯ মে নিপা এন্টারপ্রাইজের পক্ষ থেকে প্রযোজক সেলিনা বেগম আদালতে এ নিয়ে রিট করলে আদালত এই সিদ্ধান্ত দেন।

*‘বিশ্ব সুন্দরী প্রতিযোগিতা’র ফাইনালে বাংলাদেশ
চলতি বছর দেশিয় মিডিয়াঙ্গনে আলোচিত এক নাম জান্নাতুল ফেরদৌস ঐশী। এবার মিস ওয়ার্ল্ড বাংলাদেশ হিসেবে বিশ্বসুন্দরী প্রতিযোগিতার মূল আসরে গিয়ে বেশ আশা জাগিয়েছেন বরিশালের মেয়ে জান্নাতুল ফেরদৌস ঐশী। তিনি নিজেকে নিয়ে গিয়েছিলেন ফাইনাল পর্যন্ত। এবারই প্রথম কোনো বাংলাদেশি মেয়ের ফাইনালে যাওয়া।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৮
ওএফবি/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa