ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

বিনোদন

মৃণাল সেনের মৃত্যুতে তারকাদের শোক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৮
মৃণাল সেনের মৃত্যুতে তারকাদের শোক

প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা, চিত্রনাট্যকার ও লেখক মৃণাল সেন রোববার (৩০ ডিসেম্বর) সকাল ১০টায় কলকাতার ভবানীপুরে  নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিলো ৯৫ বছর।

গুণী এই নির্মাতা-লেখকের প্রয়ানে শোক প্রকাশ করেছেন ভারতীয় কিংবদন্তি তারকারা।

সৌমিত্র চট্রোপাধ্যায়
প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা মৃণাল সেনের মৃত্যুতে বাকরুদ্ধ হয়ে পড়েছেন আরেক বাঙালী জীবন্ত কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্রোপাধ্যায়।

কারণ এই নির্মাতা-লেখকের সঙ্গে দীর্ঘ ৬০ বছরের সম্পর্ক ছিলো তার। পরিচালক-অভিনেতা থেকে তাদের সম্পর্ক গড়ায় ব্যক্তিগত, পারিবারিক এবং বন্ধুত্বে। তাই বন্ধু-প্রিয়জন হারানোর ব্যথায় শোকাহত সৌমিত্র।

সৌমিত্র বলেন, আমি শোকাহত-মানুসিকভাবে বিধ্বস্ত। আমি আর কিছু বলতে পারছি না।

অমিতাভ বচ্চন
বলিউড ‘শাহেনশা’ অমিতাভ বচ্চন মৃণাল সেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। মর্মাহত অমিতাভ শোক প্রকাশ করে টুইট বার্তায় লেখেন, আমি গভীরভাবে শোকাহত। সত্যজিৎ বায়, ঋত্বিক ঘটকের সমসাময়িক ছিলেন তিনি। তার চলে যাওয়া মানে অপূরণীয় শূন্যতা তৈরি হয়েছে।

অমিতাভ আরও লিখেছেন, তার ক্যারিয়ারের প্রথম ভয়েস ওভার মৃণাল সেনের সিনেমার মাধ্যমে হয়। ১৯৬৯ সালে ‘ভুবন সোম’ সিনেমায় তিনি ভয়েস ওভার দিয়েছিলেন। ওই বছরই ‘সাত হিন্দুস্তানি’ সিনেমার মাধ্যমে বলিউডে যাত্রা করেন অমিতাভ।

মহেশ ভাট
মৃণাল সেনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন পরিচালক-প্রযোজক মহেশ ভাট। গুণী এই নির্মাতার প্রয়াণে মহেশ ভাট বলেন, আমার জীবনকে ছুয়েছিলেন আর চেতনাকে অন্যভাবে জাগিয়ে তুলেছিলেন মৃণালদা।

নন্দিতা দাস
মৃণাল সেনের মৃত্যুতে শোক প্রকাশ করে অভিনেত্রী-পরিচালিকা নন্দিতা দাস লেখেন,  গত ১১ নভেম্বরে মৃণালদার সঙ্গে শেষ দেখা হয়েছিলো। তার হাত ধরেছিলাম। তাকে ছাড়া আমার পৃথিবীটাকে কল্পনা করতে পারছি না।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘন্টা, ৩০ ডিসেম্বর, ২০১৮
ওএফবি/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa