ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

নির্মাতা সালাউদ্দিন জাকী হাসপাতালে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৭ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৯
নির্মাতা সালাউদ্দিন জাকী হাসপাতালে সৈয়দ সালাউদ্দিন জাকী

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন নন্দিত চলচ্চিত্র নির্মাতা সৈয়দ সালাউদ্দিন জাকী। বর্তমানে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের হাই ডিপেন্ডেন্সি ইউনিটে (এইচডিইউ) রাখা হয়েছে।

জাকীর অসুস্থতার বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন বাংলানিউজকে বলেন, ‘জাকী ভাই বেশ কয়েক মাস ধরে অসুস্থ। চার মাস আগে থেকে তিনি হুইল চেয়ারে চলাফেরা করছেন।

সম্প্রতি তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। বৃহস্পতিবার (০৩ জানুয়ারি) জাকী ভাইকে ইউনাইটেড হাসপাতালের ভর্তি করা হয়েছে। ’

সৈয়দ সালাউদ্দিন জাকী একাধারে চলচ্চিত্র নির্মাতা, কাহিনীকার, চিত্রনাট্যকার, সংলাপ রচয়িতা, প্রশিক্ষক ও লেখক। বিশিষ্ট এই নির্মাতা প্রথম সিনেমা ‘ঘুড্ডি’ মুক্তি পায় ১৯৮০ সালে। এই সিনেমার মধ্য দিয়ে নন্দিত অভিনেত্রী সুবর্ণা মোস্তফার বড় পর্দায় অভিষেক ঘটে।

সিনেমাটির সংলাপ রচনা করে জাকী শ্রেষ্ঠ চিত্রনাট্যকার হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও অর্জন করেন।

সালাউদ্দিন জাকী ‘ঘুড্ডি’ ছাড়াও  ১৯৯০ সালে আলমগীর ও রোজিনাকে নিয়ে ‘লাল বেনারসী’ এবং ইলিয়াস কাঞ্চন এবং অঞ্জু ঘোষকে নিয়ে ‘আয়না বিবির পালা’ নির্মাণ করেন।

এদিকে ১৯৮১ সালে জাকী এফডিসিতে অপারেটিভ ডিরেক্টর হিসেবে যোগ দেন। ১৯৯৬ সালে নিয়োগ পেয়ে ৫ বছরের জন্য বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক পদে দায়িত্ব পালন করেন তিনি। বর্তমানে তিনি এসএটিভির প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) হিসেবে কর্মরত আছেন।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৮
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।