ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

বিনোদন

‘আমাদের বাঙালি সংস্কৃতি চর্চা করতে হবে’

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৯
‘আমাদের বাঙালি সংস্কৃতি চর্চা করতে হবে’

মহান মুক্তিযুদ্ধের ৪৮তম বিজয় দিবস উপলক্ষে ঈশ্বরদীতে আলোচনা সভা ও বিজয় কনসার্ট অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৮ ডিসেম্বর) সন্ধ্যা থেকে রাত পর্যন্ত ঈশ্বরদীর ঐতিহ্যবাহী সাংস্কৃতিক প্রতিষ্ঠান ঈশ্বরদী ললিতকলা একাডেমির আয়োজনে এ কর্মসূচি হয়।  

ঈশ্বরদীর পুরাতন মোটরস্ট্যান্ডে মাহবুব আহমেদ খান উন্মুক্ত স্মৃতি মঞ্চে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি মুক্তিযোদ্ধা ই ম শহিদুল ইসলাম এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ।

প্রধান অতিথির বক্তব্যে শিরহান শরীফ তমাল বলেন, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা রুখে সোনার বাংলা গড়তে হলে  সুস্থ সংস্কৃতি চর্চার বিকল্প নেই। তাই আমাদের বাঙালি সংস্কৃতির চর্চা করতে হবে।  

তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন স্বাধীন ও সার্বভৌম সুখী-সমৃদ্ধ আধুনিক বাংলাদেশের। আজ তারই সুযোগ্য কন্যার নেতৃত্বে বাঙালি জাতির অর্থনৈতিক সমৃদ্ধি এসেছে। কিন্তু নৈতিকতা ও মূল্যবোধের কাঙ্ক্ষিত অর্জন আমরা করতে পারিনি। যে মানুষ সংগীতকে লালন, ধারণ ও চর্চা করতে পারেন, তিনি জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতায় নিজেকে জড়াবেন না। সাম্প্রদায়িকতার বিষবাষ্প থেকে নিজেকে দূরে রাখতে পারেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডু, পৌর যুবলীগের সভাপতি আলাউদ্দিন বিপ্লব, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম লিটন, উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান রনি ও সাধারণ সম্পাদক সুমন দাস প্রমুখ।  
 
পরে মহান মুক্তিযুদ্ধের বিজয়ের ৪৮ বছর পূর্তি উপলক্ষে বিজয় কনসার্ট অনুষ্ঠিত হয়। এতে ঈশ্বরদীর লতিতকলার শিল্পীবৃন্দ সংগীত পরিবেশন করেন। এসময় ঈশ্বরদীর সামাজিক, সংস্কৃতিক বিভিন্ন পেশাজীবী সংগঠনের মানুষ এই মনোমুগ্ধকর অনুষ্ঠান উপভোগ করেন।

বাংলাদেশ সময়: ০৮১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৯
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa