ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

দিঠি আনোয়ার-খুরশীদ আলমের গানে মুগ্ধ দর্শক-শ্রোতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৯
দিঠি আনোয়ার-খুরশীদ আলমের গানে মুগ্ধ দর্শক-শ্রোতা

হবিগঞ্জ: জমকালো আয়োজনের মধ্য দিয়ে হবিগঞ্জের চুনারুঘাটে ৫ দিনব্যাপী সাহিত্য-সংস্কৃতি উৎসবের তৃতীয়দিনের আয়োজন সম্পন্ন হয়েছে। শীতের তীব্রতা উপেক্ষা করেই জনপ্রিয় সঙ্গীতশিল্পী খুরশীদ আলম ও দিঠি আনোয়ারের গানে মতোহারা হয়ে উঠেন দর্শক-স্রোতারা।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) দিবাগত রাতে প্রথমে ‘একতারা তুই দেশের কথা বলরে এবার বল, আমাকে তুই বাউল করে সঙ্গে নিয়ে চল’ গান দিয়ে সঙ্গীতানুষ্ঠানের শুরু করে দিঠি আনোয়ার।  

পরে শহর ও গ্রামাঞ্চলের জনপ্রিয় গান ‘চুমকি চলেছে একাপথে...’র মাধ্যমে মঞ্চে আসেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী খুরশীদ আলম।

রাত ১২টা পর্যন্ত হবিগঞ্জ জেলাসহ বিভিন্ন এলাকার হাজারো দর্শক-স্রোতা মুগ্ধ হয়ে শোনেন শিল্পীদের পরিবেশনা।  

এর আগে সন্ধ্যায় একে একে পরিবেশিত হয় চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্যবাহী গম্ভীরা, চুনারুঘাট সাহিত্য-সংস্কৃতি পরিষদের পরিবেশনা এবং মঞ্চস্থ হয় সিলেট ‘কথাকলি’র নাটক।

তৃতীয় দিনে আলোচনার বিষয়বস্তু ছিল ‘বাংলার সিনেমা’ বাংলার গান। ’ প্রধান অতিথি ছিলেন গীতিকার ও সুরকার গাজী মাজহারুল আনোয়ার। বিশেষ অতিথি ছিলেন চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক জোহরা গাজী, আলোচক সাংবাদিক ও চলচ্চিত্রকার তাপস কুমার দত্ত। আলোচনা সভায় সভাপতিত্ব করেন চুনারুঘাট সরকারি কলেজের অধ্যক্ষ অসিত পাল।

স্থানীয় দক্ষিণাচরণ পাইলট উচ্চ বিদ্যালয় খেলার মাঠে চুনারুঘাট সাহিত্য-সংস্কৃতি পরিষদের এ সাহিত্য-সংস্কৃতি উৎসব মঙ্গলবার (১৭ ডিসেম্বর) শুরু হয়। যা চলবে শনিবার (২১ ডিসেম্বর) পর্যন্ত।  

বাংলাদেশ ছাড়াও ভারতের চারটি রাজ্যের সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা অংশ নিচ্ছেন উৎসবে।  

বাংলাদেশ সময়: ০১২৬ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৯
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।