ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

বিনোদন

সালতামামি ২০১৯

বছরের সেরা পাঁচ বলিউড অভিনেতা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৯
বছরের সেরা পাঁচ বলিউড অভিনেতা

২০১৯ সালে অনেকগুলো সফল সিনেমা উপহার দিয়েছে বলিউড। সেইসঙ্গে ব্যর্থ সিনেমার তালিকাটা আরও বড়। তবে এই সালটা প্রমাণ করেছে, সিনেমার সাফল্যের পেছনে এর কাহিনীটাই প্রধান। তবে তার সঙ্গে অভিনেতাদের পারফর্ম্যান্স চূড়ান্তভাবে এই সাফল্যকে পূর্ণতা দেয়। আজ আমরা ফিরে দেখব, এই বছরের সেরা পাঁচ অভিনেতা কারা।

ভিকি কৌশল (উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক)
দারুণভাবে ২০১৯ সালের শুরুটা করেছেন ভিকি কৌশল। ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ সিনেমায় একজন আর্মি অফিসার হিসেবে তিনি চমৎকার অভিনয় করে সবার প্রশংসা কুড়িয়েছেন।

সেসঙ্গে সেরা অভিনেতা হিসেবে জিতে নিয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। তার দুর্ধর্ষ অভিনয় ও সংলাপ সবার মনকে আলোড়িত করেছে। তার একটি সংলাপ ‘হাউ’জ দ্য জোশ’ দারুণ প্রেরণামূলক ডাইলগ হিসেবে এখনও ভারতীয়দের উৎসাহ যোগায়।

আয়ুষ্মান খুরানা (আর্টিকল ১৫)
এই বছরটা নিঃসন্দেহে ছিল আয়ুষ্মান খুরানার বছর। ২০১৮ সালে ‘আন্ধাধুন’ সিনেমার জন্য সেরা অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন তিনি। এবছর তিনি তিনটি সিনেমায় অভিনয় করেছেন, আর তিনটিতেই দর্শকদের চমক দিয়েছেন। তার ‘আর্টিকল ১৫’ সিনেমায় পুলিশ কর্মকর্তার চরিত্র, ‘ড্রিম গার্ল’ সিনেমায় উভয় লিঙ্গের চরিত্র এবং ‘বালা’ সিনেমায় একজন টাকমাথার মানুষের চরিত্র সমালোচক ও দর্শক সবাই পছন্দ ও প্রশংসা করেছেন। এসবের মধ্যে ‘আর্টিকল ১৫’তে তার অভিনয় ছিল অনবদ্য।  

রণবীর সিং (গালি বয়)
জোয়া আখতার পরিচালিত ‘গালি বয়’ ২০১৯ সালের অন্যতম সেরা আলোচিত সিনেমা। অফিসিয়ালি এই সিনেমাটি এবার অস্কার পুরস্কারের জন্য ভারত থেকে নির্বাচিত হয়। তবে চূড়ান্ত মনোনয়নের তালিকায় জায়গা করতে পারেনি সিনেমাটি। সিনেমাটিতে মুরাদ চরিত্রে রণবীর সিংকে তার ভক্তরা একেবারেই নতুন রূপে পেয়েছেন। সেসঙ্গে তার অভিনয় প্রতিভার আরও একটি দারুণ প্রকাশ ছিল ‘গালি বয়’।

শহীদ কাপুর (কবির সিং)
কেউ পছন্দ করেছে আবার কেউ নিন্দা করেছে, কিন্তু তাতে কিছু যায় আসে না শহীদ কাপুরের। ‘কবির সিং’ সিনেমায় কবিরের চরিত্রে শহীদ একজন আত্মবিধ্বংসী ডাক্তার ও প্রেমিক হিসেবে অসাধারণ অভিনয় করেছেন। একদিকে তার ক্রোধ নিয়ন্ত্রণ, অপরদিকে মাদকাসক্ত অর্থোপেডিক সার্জন হিসেবে তার দুর্ধর্ষ অভিনয় ভুলতে পারবেন না দর্শকরা। নিঃসন্দেহে এটা তার ক্যারিয়ারে অন্যতম সেরা অভিনয় ছিল। সব সমালোচনা সত্ত্বেও সিনেমাটি রেকর্ড পরিমাণ ২৪০ কোটি রুপির বেশি আয় করেছে।  

ঋত্বিক রোশন (সুপার ৩০)
গণিতবিদ আনন্দ কুমারের বায়োপিক ‘সুপার ৩০’ ছিল ২০১৯ সালের সবচেয়ে বড় বিস্ময়। সুবিধাবঞ্চিত শিশুদের উচ্চশিক্ষার জন্য উদ্যোগী একজন শিক্ষক আনন্দ কুমারের চরিত্রকে এমন দারুণভাবে ঋত্বিক রোশন ফুটিয়ে তুলেছেন যে, তা দেখে ধন্য ধন্য করেছেন সবাই। এটা ঋত্বিকের ক্যারিয়ারে অন্যতম সেরা অভিনয় ছিল।  

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৯
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa