ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

বিনোদন

জেমস বন্ড অভিনেত্রী ক্লাউডাইন অউগার মারা গেছেন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৯
জেমস বন্ড অভিনেত্রী ক্লাউডাইন অউগার মারা গেছেন

প্রথম ‘বন্ড গার্ল’খ্যাত ফরাসী অভিনেত্রী ক্লাউডাইন অউগার ৭৮ বছর বয়সে মারা গেছেন। ১৯৬৫ সালে জেমস বন্ড ফ্র্যাঞ্চাইজির ‘থান্ডারবল’ সিনেমায় তিনি সিয়ান কানেরির সঙ্গে প্রধান নারী চরিত্রে অভিনয় করে দারুণ জনপ্রিয়তা পেয়েছিলেন। 

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) প্যারিসে দীর্ঘদিন অসুস্থতার পর তিনি মারা যান বলে জানিয়েছে তার সংস্থা টাইম আর্ট।  

একজন মডেল হিসেবে ক্যারিয়ার শুরু করেছিলেন অউগার।

ফ্রান্সের প্রতিনিধি হয়ে তিনি ১৯৫৮ সালে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় রানারআপ হন। তবে দ্রুতই তিনি তার অভিনয় প্রতিভার বিকাশ ঘটান। আর ১৯৬২ সালে ‘দ্য আইরন মাস্ক’ সিনেমা দিয়েই দারুণ জনপ্রিয়তা লাভ করেন।  

১৯৬৫ সালে জেমস বন্ড ফ্র্যাঞ্চাইজির চতুর্থ সিনেমা ‘ডমিনো ইন থান্ডারবল’ সিনেমায় অভিনয় করে বিশ্বজুড়ে তারকাখ্যাতি লাভ করেন অউগার। তিনিই প্রথম জেমস বন্ডের সহঅভিনত্রী হিসেবে অভিনয় করেন এবং ‘বন্ড গার্ল’ হিসেবে পরিচিতি পান।  

থান্ডারবল সিনেমায় ‘জেমস বন্ড’ সিয়ান কানেরির সঙ্গে ক্লাউডাইন অউগার

থান্ডারবলের পর অউগার ফ্রেঞ্চ ও ইতালিয়ান সিনেমায় অভিনয় করেন ষাট ও সত্তরের দশক জুড়ে। এর মধ্যে তার ক্রাইম থ্রিলার ‘দ্যাট ম্যান জর্জ’ ও ‘ফ্লিক স্টোরি’ এবং রোমান্টিক ট্র্যাজেডি ‘অ্যা ফিউ আওয়ার্স অব সানলাইট’ অন্যতম।  

বাংলাদেশ সময়: ১০১৭ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৯
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa