ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

আহমেদ ইমতিয়াজ বুলবুল স্মরণে নূরের সুরে গাইলেন রাজীব

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৯
আহমেদ ইমতিয়াজ বুলবুল স্মরণে নূরের সুরে গাইলেন রাজীব রাজীব-বুলবুল-নূর

একুশে পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা-সংগীতজ্ঞ আহমেদ ইমতিয়াজ বুলবুলকে স্মরণ করে গান বাঁধলেন সংগীতশিল্পী রাজীব ও মুরাদ নূর। 

তুমি আছো সবকটা জানালার পাশে/মিশে রবে সৃষ্টির বিজয় উল্লাসে/তোমার লেখা যতো অবিনাশী গান/যাদু ভরা সুরে নাচে অসুরের প্রাণ/তোমায় ভুলি যদি কোনোদিন/হবে চির নিন্দিত ভুল/তুমি বাংলার মুক্তিসেনা/সুরের পাখি বুলবুল- এমন কথার ‘সুরের পাখি বুলবুল’ শিরোনামে গানটি লিখেছেন এ এইচ পলাশ। সংগীতায়োজনে মুশফিক লিটু।

এই গান প্রসঙ্গে রাজীব বলেন, বুলবুল স্যার বাংলা গানের প্রাণপুরুষ। তার অসাধারণ মৌলিক সৃষ্টিতে বাংলাগান সমৃদ্ধ হয়েছে। নূরের উদ্যোগে আমি সম্মানিত। স্যারকে স্মরণ করেই আমাদের সুরের পাখি নির্মাণ। কথা, সুর আর সংগীতায়োজনের বেশ সমন্বয় হয়েছে৷ আমিও আত্মা দিয়ে গানের মাধ্যমে চেষ্টা করেছি স্যারকে স্মরণ করতে।  

মুরাদ নূর বলেন, আমি বরাবরই গুণীদের নিয়ে কাজ করতে পছন্দ করি। গুণের সংস্পর্শে অনেক কিছু শেখা যায়। আজন্মকাল তাই শিখতে চাই। একজন বাঙালি সংস্কৃতিকর্মী হিসেবে বুলবুল স্যারের প্রতি আমাদের অনেক দায় রয়েছে। বরেণ্য বাংলাদেশকে শ্রদ্ধা জানাতেই আমাদের সুরের পাখি সৃষ্টি। পলাশের লেখনী আর রাজীবের গায়কীতে ভালোভাবেই তা ফুটে উঠেছে।

নতুন বছরে আহমেদ ইমতিয়াজ বুলবুলের জন্মদিনে (১লা জানুয়ারি) জি-সিরিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে ‘সুরের পাখি বুলবুল’।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৯
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।