ঢাকা, শুক্রবার, ১৯ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

বিনোদন

সালতামামি ২০১৯

বছরের আলোচিত পাঁচ গান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৯
বছরের আলোচিত পাঁচ গান হৃদয়-সুকুমার-লায়লা-শামস

অ্যালবাম প্রথা প্রায় বিলুপ্ত। চলছে একক গানের দিনকাল। এর মধ্যে আবার মন্দা গান বাজারে পার হলো প্রায় পুরোটা বছর। এককথায়, থমকে আছে সংগীতাঙ্গন। অন্যদিকে চলচ্চিত্রের অবস্থাও নাজেহাল। তাই চলতি বছর অডিও-সিনেমা থেকে আশানুরূপ জনপ্রিয় গান পাওয়া যায়নি।

তবে এই অস্থির সময়েও হাতেগোনা কিছু গান শ্রোতামহলে সাড়া ফেলেছে। এর মধ্য থেকে অডিও-সিনেমা মিলিয়ে বছরের আলোচিত পাঁচটি গান বাংলানিউজ পাঠকদের জন্য তুলে ধরা হলো-

লক্ষীসোনা
মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘যদি একদিন’ সিনেমায় গাওয়া হৃদয়ের গানের কণ্ঠের গান ‘লক্ষীসোনা’।

৩ জানুয়ারি গানটি প্রকাশ পায় আরটিভি মিউজিকের ইউটিউব চ্যানেলে । বর্তমানে গানটির ভিউয়ার ২ কোটি ৭০ লাখেরও বেশি। শুধু ইউটিউব বিবেচনায় নয়, পুরো বছরব্যাপী চারপাশে নিয়মিতই গানটি বেজেছে, এখনো বাজে। এস এ হক অলীকের কথায় গাওয়ার পাশাপাশি গানটির সুর-সংগীতায়োজনেও হৃদয় খান। শিশুশিল্পী রাইসাকে নিয়ে পর্দায় গানটিতে ঠোঁট মিলিয়েছেন গায়ক-নায়ক তাহসান খান।

বলবো না গো আর কোনো দিন
৩১ মে বাউল সুকুমার’র কণ্ঠে ঈগল মিউজিক থেকে প্রকাশ পায় চলতি বছরের সবচেয়ে আলোচিত গান ‘বলবো না গো আর কোনো দিন’। কথা-সুরে শিল্পী নিজেই। সংগীতায়োজনে অংকুর মাহমুদ। বর্তমানে গানটির ভিউ ৩ কোটি ৩৬ লাখেরও বেশি।
 
সখী গো আমার মন ভালা না
ক্লোজআপ তারকা সুলতানা ইয়াসমীন লায়লার কণ্ঠের ময়মনসিংহ গীতিকা ‘সখী গো আমার মন ভালা না’। ২১ অক্টোবর আরটিভি মিউজিকের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয় এই গান। প্রকাশের পরপরই গানটি ভাইরাল হয়ে যায়। এখন চারদিকেই শোনা যায় লায়লার কণ্ঠের এই গান। এরই মধ্যে গানটি ১ কোটি ৩৯ লাখেরও বেশি মানুষ গানটি শুনেছেন।

পাগল মন 
মালেক আফসারী পরিচালিত শাকিব খান-বুবলি অভিনীত ‘পাসওয়ার্ড’ সিনেমায় গানটি গেয়েছেন অশোক সিং। দিলরুবা খানের ‘পাগল মন’ শীর্ষক গানের শুরুর অংশটুকু ব্যবহৃত হয়েছে গানটিতে। ২৯ মে এসকে ফিল্মকের ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ পায়। এরই মধ্যে গানটি ১ কোটি ৪৩ লাখরও বেশি মানুষ গানটি দেখেছেন/শুনেছেন। গানটির কথা ও সুরে লিংকন।

ঘুম ভালোবাসি
শামস ভাইয়ের গান ‘ঘুম ভালোবাসি’। কথা-সুর তারই। ২৮ মে ঈগল মিউজিকের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয় গানটি। প্রকাশের কিছুদিনের মধ্যে গানটি ভাইয়াল হয়ে যায়। বর্তমানে গানটি ভিউয়ার ১ কোটি ৪ লাখেরও বেশি।

বাংলাদেশ সময়: ১১৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৯
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa