ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

বলিউড সুপারস্টার সালমান খানের জন্মদিন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৯
বলিউড সুপারস্টার সালমান খানের জন্মদিন সালমান খান

হিন্দি সিনেমার অন্যতম সফল অভিনেতা সালমান খান। তিন দশকেরও বেশি সময় ধরে দাপটের সঙ্গে বড় পর্দা কাঁপাচ্ছেন তিনি। শুক্রবার (২৭ ডিসেম্বর) ৫৪ বছরে পা দিলেন এ সুপারস্টার।

সালমান খানের প্রকৃত নাম আব্দুল রশিদ সেলিম সালমান খান। ১৯৬৬ সালে ২৭ ডিসেম্বর ভারতের মধ্যপ্রদেশের ইন্দোরে তার জন্ম।

তার বাবা সেলিম খান একজন প্রখ্যাত চিত্রনাট্যকার। আর তার মায়ের নাম সালমা খান।

১৯৮৮ সালে রেখা আর ফারুক শেখ অভিনীত ‘বিবি হো তো অ্যায়সি’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয় সালমান খানের। তবে কেন্দ্রীয় চরিত্রের অভিনেতা হিসেবে ১৯৮৯ সালে ‘ম্যায়নে পেয়ার কিয়া’ সিনেমা নিয়ে হাজির হন তিনি। ‘বিবি হো তো অ্যায়সি’র দৃশ্যে সালমান খানপ্রথম সিনেমাতেই বাজিমাৎ করেন সাল্লু। এ সিনেমায় নিজের দক্ষতা দেখিয়ে ফিল্মফেয়ারে শ্রেষ্ঠ নবাগতর পুরস্কার লাভ করেন তিনি।

এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি সালমান খানকে। তারকাদের ছাড়িয়ে হয়েছেন মহাতারকা।

দীর্ঘ অভিনয় জীবনে তিনি বহু ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন। এরমধ্যে- সাজান, হাম আপকে হ্যায় কৌন, কারণ অর্জুন, বিবি নাম্বার ওয়ান, হাম দিল দে চুকে সানাম, তেরে নাম, পার্টনার, বডি গার্ড, দাবাং, রেডি, বজরঙ্গি ভাইজান, সুলতান, ভারত প্রভৃতি উল্লেখযোগ্য। ‘ম্যায়নে পেয়ার কিয়া’র দৃশ্যে সালমান খানপ্রিয় বোন অর্পিতার সঙ্গে এবারের জন্মদিনটি বিশেষভাবে কাটানোর পরিকল্পনা করেছেন সালমান খান। মজার বিষয় হলো, ভাইজানের জন্মদিনেই বোনের সন্তানের জন্ম হওয়ার সম্ভাবনা রয়েছে। পৃথিবীতে ভাগ্নেকে স্বাগত জানাতে বোনের সঙ্গেই নিজের জন্মদিন কাটাবেন বলে আগে থেকেই ঠিক করে রেখেছেন ‘চুলবুল পাণ্ডে’।  

বলিউড সুপারস্টার সালমান খানের জন্মদিন নিয়ে ভক্তদের উচ্ছ্বাস থাকেই। তবে তিনি কিন্তু নিজের জন্মদিন খুব সাদামাটাভাবেই কাটাতে চলেছেন। কারণ সবার আগে তার পরিবার।

এদিকে ২০ ডিসেম্বর সালমান খানের ‘দাবাং থ্রি’ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। সালমান খানের সঙ্গে ক্যাটরিনা কাইফএরই মধ্যে এটি বক্স অফিস থেকে আয় করে নিয়েছে ১০০ কোটি রুপি। খুব শিগগির এটি ২০০ কোটি ছোঁবে বলে মনে করছেন বিশ্লেষকরা।

জীবনের ৫৩ বসন্ত পার করে ফেলেছেন সালমান। নানা সময় তার প্রেমের গুঞ্জন শোনা গেলেও এখনো জীবন সঙ্গিনী বেছে নেননি তিনি। কবেই বা বলিউড ‘ভাইজান’ বিয়ের পিঁড়িতে বসবেন, সবসময় তা জানার অপেক্ষায় থাকেন সালমান ভক্তরা।

বাংলাদেশ সময়: ০০২১ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।