ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

বিনোদন

সপ্তাহ খানেক সময় পরই কাজে ফিরবো: ফুয়াদ নাসের বাবু

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২১
সপ্তাহ খানেক সময় পরই কাজে ফিরবো: ফুয়াদ নাসের বাবু ফুয়াদ নাসের বাবু

‘সবার দোয়া-প্রার্থনায় আমি এখন সুস্থ। বেশ ভালো আছি।

অসুস্থতায় এত এত মানুষ আমার পাশে ছিলেন, অসংখ্য মানুষ আমার জন্য দোয়া করেছেন, নিজেকে বড় সৌভাগ্যবান মনে হচ্ছে। কৃতজ্ঞতা প্রকাশের যথাযথ ভাষা হারিয়ে ফেলেছি’- হাসপাতাল থেকে বাসায় ফিরে বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় বাংলানিউজকে কথাগুলো বললেন কিংবদন্তি সংগীত ব্যক্তিত্ব ও ব্যান্ডদল ফিডব্যাক’র প্রধান সদস্য ফুয়াদ নাসের বাবু।

কখন বাসায় ফিরেছেন? উত্তরে তিনি বলেন, ‘দুপুরের দিকে ফিরলাম। অনেকেই খোঁজ-খবর নিচ্ছেন। টুকটাক কথা বলছি। কোনও অসুবিধা হচ্ছে না। ’

ডাক্তার কতদিন বিশ্রামে থাকতে বললেন, ‘ডাক্তার বলেছেন, মাস খানেক সময় বিশ্রামে থাকতে। তবে, সপ্তাহ খানেক সময় পরই কাজে ফিরবো। কারণ, আমি তো আর শারীরিক পরিশ্রম হয়, এমন কঠিন কোনও কাজ করি না। তাই সমস্যা হবে না। আর সপ্তাহ দুয়েক পর ডাক্তার ফের যোগাযোগ করতে বললেন। ’

এদিকে, শুক্রবার (৮ জানুয়ারি) রাত ১১টার দিকে রাজধানীর বনশ্রীতে নিজের বাসায় অসুস্থ হয়ে পড়েন ফুয়াদ নাসের বাবু। এরপর স্বজনরা তাকে রাজধানীর ইউনিভার্সেল হাসপাতালে নিয়ে গেলে পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা জানান যে, তার হার্ট অ্যাটাক হয়েছে। এ অবস্থায় দ্রুত তাকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিউই) ভর্তি করা হয়। রাতভর চিকিৎসার পর তিনি শঙ্কামুক্ত হন।

গুণী এই সংগীত ব্যক্তিত্বের হঠাৎ হার্ট অ্যাটাক হওয়ায় শুরুতে যে শঙ্কা দেখা দিয়েছিল, সেটি ওইদিন রাতভর চিকিৎসার পরই কেটে যায়। হ্যাঁ, শুক্রবার দিবাগত ভোর ৪টার দিকে রিং পরানোর পর তিনি শঙ্কামুক্ত হন।  

হার্টে দুটি ব্লক ছিল ফুয়াদ নাসের বাবুর, যার একটি সম্পূর্ণ, অন্যটি ৭০ ভাগ। শতভাগ ব্লক হওয়াটি থেকে মুক্তির জন্য একটি রিং পরানো হয়। আর ৭০ ভাগ যে ব্লকটা, সেটি ওষুধের মাধ্যমে কমাতে হবে। তবে, এর জন্য লাগবে বেশ লম্বা সময়ই।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২১
ওএফবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।