ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেল ‘মিসবিহেভিয়র’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২১
স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেল ‘মিসবিহেভিয়র’ ‘মিসবিহেভিয়র’ পোস্টার

৫ ফেব্রুয়ারি স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে আলোচিত সিনেমা ‘মিসবিহেভিয়র’। ফিলিপা লোথর্পে পরিচালিত কমেডি-ড্রামা ঘরানার এ ছবিতে অভিনয় করেছেন কিয়ারা নাইটলি, গুগু এমবাথা, জেসি বাকলি, লেসলি ম্যানভিল, ফিলিস লোগানসহ আরও অনেকে।

সিনেমাটির কাহিনি আবর্তিত হয়েছে ১৯৭০ সালের মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা ঘিরে। লন্ডনের রয়েল আলবার্ট হলে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় নারীবাদী বিক্ষোভকারীরা ময়দার বোমা নিক্ষেপ করে। এ ঘটনা অবলম্বনে তৈরি হয়েছে ছবির চিত্রনাট্য। এতে দেখা যাবে, মার্কিন কৌতুক অভিনেতা বব হোপের উপস্থাপনায় লন্ডনে অনুষ্ঠিত হচ্ছে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা।  

সে সময় বিশ্বসুন্দরী প্রতিযোগিতা ছিল বিশ্বের সবচাইতে বেশি দর্শকের দেখা টিভি শো। ১০০ মিলিয়নেরও বেশি দর্শক সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠানটি দেখছিল। এ সময় নারী মুক্তি আন্দোলন নামে একটি সংগঠনের কর্মীরা অনুষ্ঠানস্থলে হামলা করে। বন্ধ হয়ে যায় অনুষ্ঠান সম্প্রচার।  

এ ঘটনায় নবগঠিত সংগঠনটি বিশ্বব্যাপী পরিচিতি লাভ করে। কয়েক ঘণ্টা পর অনুষ্ঠানটি আবার শুরু হয় এবং প্রথম কৃষ্ণাঙ্গ মিস ওয়ার্ল্ড হিসেবে মিস গ্রানাডাকে বিজয়ী ঘোষণা করা হয়। রীতিমত হৈ চৈ পড়ে যায় সারা বিশ্বে।  

একটি ঐতিহাসিক পটভূমিতে নির্মিত হলেও মজার মজার নানা ঘটনা ও অনুষঙ্গে বেশ প্রাণবন্ত হয়ে উঠেছে সিনেমাটি। গল্প, নির্মাণ, অভিনয় প্রশংসা অর্জন করেছে সমালোচকদের কাছ থেকেও। রটেন টমেটোসসহ খ্যাতিমান পত্রিকাগুলোর রিভিউ রেটিংও বেশ ভালো।

দেখুন ‘মিসবিহেভিয়র’ ট্রেলার:

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২১
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।