ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সুদিনে অভিষেক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
সুদিনে অভিষেক অভিষেক বচ্চন

ক্যারিয়ারের দুই দশকের মাথায় এসে দারুণ ফর্মে আছেন বলিউড অভিনেতা অভিষেক বচ্চন। ২০০০ সালে চলচ্চিত্রে অভিষেকের পর প্রথম দশকে চমৎকার কিছু সিনেমা উপহার দিতে পারলেও ব্যর্থতা কম ছিল না।

 

সেই ব্যর্থতার ধারাবাহিকতায় দ্বিতীয় দশকটা আরও মন্দায় গেছে। দ্বিতীয় দশকে হাতে গোনা মাত্র কয়েকটি সিনেমায় কাজ করেছেন অভিষেক। তবে এর মধ্যেই তার অভিনীত ধুম ৩ (২০১৩) ও হ্যাপি নিউ ইয়ার (২০১৪) সর্বকালের সেরা ব্যবসাসফল ভারতীয় চলচ্চিত্রের তালিকায় জায়গা করে নেয়।

অনেকদিন মন্দাবস্থার পর এখন দারুণ চনমনে সময় পার করছেন অমিতাভ বচ্চন ও জয়া বচ্চনের একমাত্র পুত্র। একের পর এক সিনেমা ও ওয়েব সিরিজে রীতিমতো নতুন রূপে সকলকে চমকে দিচ্ছেন তিনি। কুকি গুলাটি পরিচালিত ‘দ্য বিগ বুল’ বা অনুরাগ বসুর ‘লুডো’য় ভিন্ন চরিত্রে ভিন্ন অবতার অভিষেকের ফিল্মি ক্যারিয়ার গ্রাফ রেখা দ্রুত উপর দিকে উঠছে। মুক্তির তালিকাতেও রয়েছে বেশ কয়েকটি সিনেমা। এবার তিনি হাত দিয়েছেন নতুন সিনেমার শুটিংয়ে।

তুষার জলোটা পরিচালিত ছবি ‘দশবী’র শুটিং শুরু করেছেন অভিনেতা। সামনে এসেছে ছবিতে তার চরিত্রের প্রথম ঝলক। কাঁচা-পাকা দাঁড়ি, চোখে সুরমা পরে গঙ্গারাম চৌধুরী চরিত্রের অভিষেককে দেখা গেছে। জানা যায়, ‘দশবী’তে একজন রাজনীতিবিদের চরিত্রে দেখা যাবে তাকে।  

 ‘দশবী’ ছাড়াও অভিষেক বচ্চন কিছুদিন আগেই শেষ করেছেন ‘বব বিশ্বাস’ সিনেমার শুটিং। শাহরুখ খানের রেড চিলিজ এন্টারটেইনমেন্ট সিনেমাটির প্রযোজনা করছে। পাশাপাশি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে ‘দ্য বিগ বুল’।  

চলতি মাসেই অভিষেক বচ্চনের ৪৫তম জন্মদিন গেল। ১৯৭৬ সালের ৫ ফেব্রুয়ারি তার জন্ম। ২০০০ সালে ‘রিফিউজি’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে তার চলচ্চিত্র জীবন শুরু হয়। সিনেমাটি তেমন ব্যবসা করতে না পারলেও চলচ্চিত্রবোদ্ধাদের কাছে বেশ আদৃত হয়। পরবর্তী বেশ কয়েক বছর বচ্চন যেসব চলচ্চিত্রে অভিনয় করেন তার বেশিরভাগই বক্স অফিসে সাড়া ফেলতে ব্যর্থ হয়। এরপরে তিনি ২০০৪ সালে মুক্তিপ্রাপ্ত ব্লকবাস্টার ‘ধুম’ চলচ্চিত্রে অভিনয় করেন যা তার ক্যারিয়ারে মোড় ঘুরিয়ে দেয়।

এরপরে তিনি একে একে বেশ কয়েকটি ব্যবসাসফল চলচ্চিত্র উপহার দেন। সেগুলোর মধ্যে অন্যতম- বান্টি অর বাবলি (২০০৫), দাশ (২০০৫), ব্লাফমাস্টার (২০০৫), ধুম ২ (২০০৬), গুরু (২০০৭), সরকার রাজ (২০০৮), দোস্তানা (২০০৮), বোল বচ্চন (২০১২) এবং হাউসফুল ৩ (২০১৬)।  

যুবা (২০০৪), সরকার (২০০৫) ও কাভি আলবিদা না কেহনা (২০০৬) চলচ্চিত্রে অনবদ্য অভিনয়ের জন্য পরপর তিন বছর সেরা পার্শ্ব অভিনেতা বিভাগে ফিল্মফেয়ার পুরস্কার জেতেন অভিষেক। এছাড়া তিনি পারিবারিক চলচ্চিত্র ‘পা’ (২০০৯) প্রযোজনার জন্য সেরা হিন্দি চলচ্চিত্র বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন।  

২০০৭ সালে বচ্চন ঐশ্বরিয়া রাইকে বিয়ে করেন জুনিয়র বচ্চন। ২০১১’র ১৬ নভেম্বরে আরাধ্য নামে এক কন্যা সন্তানের পিতা হন তিনি। সামাজিক মাধ্যমে প্রায়ই বচ্চন পরিবারের ছবি নেটিজেনদের মন ভরিয়ে দেয়। অভিষেকের ক্যারিয়ারের নতুন উত্থান নিশ্চয় বচ্চন পরিবারের আনন্দ ও খ্যাতি বাড়িয়ে দেবে।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।