ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

সোনু সুদের বিরুদ্ধে ২০ কোটি টাকা কর ফাঁকির অভিযোগ

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১
সোনু সুদের বিরুদ্ধে ২০ কোটি টাকা কর ফাঁকির অভিযোগ সোনু সুদ

বলিউড অভিনেতা সোনু সুদকে করোনাকালীন সময়ে নতুনভাবে চিনেছেন ভক্তরা। মহামারীতে সাহায্য চেয়েছেন, এমন কাউকেই খালি হাতে ফেরাননি তিনি।

এবার এ অভিনেতার বিরুদ্ধে উঠল কর ফাঁকি দেওয়ার অভিযোগ।  

সোনু সুদ ও তার সহকর্মীরা ২০ কোটি টাকার কর ফাঁকি দিয়েছেন। শনিবার (১৮ সেপ্টেম্বর) আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে ভারতের আয়কর দফতর এ তথ্য জানিয়েছেন।  

তাদের দাবি, বিভিন্ন ক্রাউডফান্ডিং প্ল্যাটফর্মের মাধ্যমে সোনু সুদের এনজিও বিদেশ থেকে প্রায় ২.১ কোটি টাকা অনুদান তুলেছে। যা সরাসরি ফরেন কন্ট্রিবিউশন (রেগুলেশন) অ্যাক্টের আইন লঙ্ঘন করে।

এর আগে গত তিনদিন ধরে সোনু সুদের অফিস এবং বাড়িতে তল্লাশি চালিয়েছে বলেও জানায় আয়কর দফতরের কর্মকর্তারা। তল্লাশির সময় অভিনেতার বিরুদ্ধে কর ফাঁকি তথ্য প্রমাণ আয়কর দফতরের হাতে এসেছে।

আয়কর অফিসের তদন্তকারীরা সোনু সুদের এমন ২০টি বেনামী লেনদেনের খোঁজ পেয়েছেন। যেখানে ব্যবহার করা হয়েছে ভুয়ো ঠিকানা। এছাড়াও নগদ টাকার বিনিময়ে বেশ কয়েকটি চেক ইস্যু করা হয়েছে।  

কর ফাঁকি দেওয়ার উদ্দেশ্যেই বিভিন্ন পেশাগত পারিশ্রমিককে লোন হিসাবে দেখানো হয়েছে বলেও অভিযোগ। সব মিলিয়ে ২০ কোটি টাকা কর ফাঁকি দিয়েছে সোনুর সংস্থা।  

সোনু সুদের বিরুদ্ধে অভিযোগ, করোনার সময়ে গত বছর জুলাইয়ে একটি নন প্রফিট চ্যারিটি ফাউন্ডেশনের শুরু করেন তিনি। সেই এনজিওতে এখনও পর্যন্ত অনুদান জমা পড়েছে ১৮ কোটি টাকা। যার মধ্যে ১.৯ কোটি টাকা ব্যবহার করা হলেও বাকি টাকা এখনও সংস্থাটির ব্যাংক অ্যাকাউন্টে রয়েছে।  

সম্প্রতি লখনৌয়ের একটি রিয়েল এস্টেট ফার্মের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে সোনু সুদের কোম্পানির। দুই সংস্থার আর্থিক লেনদেনের উপরেও নজর রাখছে আয়কর বিভাগ।  

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa