ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

শেখ হাসিনার জন্মদিনে বিটিভিতে বর্ণাঢ্য আয়োজন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২১
শেখ হাসিনার জন্মদিনে বিটিভিতে বর্ণাঢ্য আয়োজন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন (মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর) উপলক্ষে বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) আয়োজন করা হয়েছে নানা অনুষ্ঠানের।

বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে বিটিভি উদযাপন করবে দেশনেত্রীর জন্মদিন।

তথ্যচিত্র, প্রামাণ্য অনুষ্ঠান, আলেখ্যানুষ্ঠান, শিশুতোষ ও সংগীতানুষ্ঠানের পাশাপাশি রয়েছে গণতন্ত্র, তারুণ্য, উন্নয়ন ও সাফল্য নিয়েও বিশেষ অনুষ্ঠান। এমনটাই জানিয়েছেন রাষ্ট্রীয় গণমাধ্যমটির পরিচালক (অনুষ্ঠান ও পরিকল্পনা) জগদীশ এষ।  

তিনি আরও জানান, প্রান্তিক জনগণের অংশগ্রহণে নির্মিত হয়েছে তথ্যচিত্র ‘কোটি প্রাণের ভালোবাসায় শেখ হাসিনা’। ‘উন্নয়নের অগ্রযাত্রায় শেখ হাসিনা’ অনুষ্ঠানে উন্নয়ন কার্যক্রমে শেখ হাসিনার অবদান প্রসঙ্গে কথা বলবেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান, পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. শামসুল আলম এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক।  

‘গণতন্ত্রের অভিযাত্রায় শেখ হাসিনা’ অনুষ্ঠানে অংশ নেবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী (এমপি), আমির হোসেন আমু (এমপি) এবং  মৃণাল কান্তি দাস (এমপি)।  

চিত্রনায়ক ফেরদৌস আহমেদের উপস্থাপনায় প্রচারিত হবে বিশেষ আলোচনা অনুষ্ঠান ‘তারুণ্যের চোখে শেখ হাসিনা’। আলোচনায় অংশ নিবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, মাশরাফি বিন মোর্ত্তজা (এমপি), অভিনেত্রী তারিন জাহান, লেখক ও গণমাধ্যমকর্মী শেখ সাদী।  

এছাড়া নির্মিত হয়েছে প্রামাণ্যচিত্র ‘শেখ হাসিনা: এক ক্লান্তিহীন নাবিক’। তানভীন সুইটির উপস্থাপনায় প্রচারিত হবে বিশেষ সংগীতানুষ্ঠান। গান গাইবেন আঁখি আলমগীর, দিনাত জাহান মুন্নী, কোনাল, রাজিব, প্রিয়াংকা গোপ, চম্পা বনিক, স্বরলিপি, শান সায়েকসহ অনেকে।  

নারীর ক্ষমতায়ন ও বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় প্রধানমন্ত্রীর ভূমিকা নিয়ে আলোচনা অনুষ্ঠান ‘শেখ হাসিনা বাংলাদেশের স্বপ্ন সারথি’। শবনম আযীমের উপস্থাপনায় আলোচনায় অংশ নেবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, মুহম্মদ শফিকুর রহমান (এমপি) এবং রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। নির্মিত হয়েছে আলেখ্যানুষ্ঠান ‘দেশরত্ন শেখ হাসিনা’ এবং ‘বিশ্বনেতার চোখে শেখ হাসিনা’। এছাড়াও ফিলার হিসেবে প্রচারিত হবে ইনফোগ্রাফিক্স ‘বদলে যাওয়া বাংলাদেশ’।  

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।