ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

বিনোদন

অপু বিশ্বাসের সঙ্গেও কাজ করব: বুবলী

নাজমুল আহসান তালুকদার, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
অপু বিশ্বাসের সঙ্গেও কাজ করব: বুবলী শবনম ইয়াসমিন বুবলী

সংবাদ পাঠিকা থেকে ২০১৬ সালে শাকিব খানের বিপরীতে ‘বসগিরি’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে প্রবেশ করেন শবনম ইয়াসমিন বুবলী। এরপর থেকে তার মুক্তি পাওয়া ১০টি সিনেমার নায়ক ছিলেন শাকিব খান।

সেই গণ্ডি থেকে বেরিয়ে প্রথমবার মুক্তি পেতে যাচ্ছে বুবলী অভিনীত সিনেমা ‘চোখ’। এতে তার বিপরীতে রয়েছেন রোশান ও নিরব। সিনেমাটি নিয়ে প্রত্যাশা, নতুন কাজ এবং সমসাময়িক বিষয় নিয়ে বাংলানিউজের সঙ্গে কথা বলেছেন বুবলী। পাঠকদের জন্য তার চুম্বক অংশ তুলে ধরা হলো-

বাংলানিউজ: আগামী ১ অক্টোবর আপনার নতুন সিনেমা ‘চোখ’ মুক্তি পেতে যাচ্ছে। সিনেমাটি নিয়ে আপনার প্রত্যাশা কেমন?
শবনম বুবলী: ‘চোখ’ খুবই ভালো গল্পের সিনেমা। করোনার মধ্যেও ঝুঁকি নিয়ে কাজটি শেষ করেছি। এখানে নিরব, রোশান, শহীদুজ্জামান সেলিম ভাই আছে। আমার মনে হয় সবার ভালো লাগবে সিনেমাটি। আর করোনার পর হল খুলছে, দর্শকদের কাছ থেকে হলে যাওয়ার প্রস্তুতি শুনতে পাচ্ছি। দেখা যাক কী হয়।  

বাংলানিউজ: আপনার বিরুদ্ধে অভিযোগ- ‘চোখ’ সিনেমার প্রচারণায় নাকি আপনাকে পাওয়া যাচ্ছে না?
শবনম বুবলী: সিনেমা একটা টিম ওয়ার্ক। এখন কিন্তু সোশ্যাল মিডিয়ায় সবাই অনেক বেশি সরব। আমার ভেরিফায়েড পেজে গেলেই দেখতে পাবেন আমি এবং আমার এডমিন থেকে কী পরিমাণে সিনেমাটি নিয়ে পোস্ট করা হয়েছে। সবার কাছে ইন্টারভিউ দিচ্ছি, ‘চোখ’ নিয়ে কথা বলছি। সেখানে প্রযোজনা প্রতিষ্ঠানের আলাদা পরিকল্পনা থাকলে কেন যাব না। বর্তমানে যে শুটিংগুলো করছি এগুলো অনেক আগের ডেট দেওয়া। আর ‘চোখ’ মুক্তির বিষয়টি জেনেছি চলতি মাসের মাঝামাঝি সময়ে। এখনতো সবাইকে ফাঁসিয়ে অন্য একটি কাজ করা সম্ভব না। তবে অবশ্যই সেখানে আমার দায়িত্ব আছে। একটা সিনেমার পোস্টার অনেক গুরুত্বপূর্ণ সেখানে অফিশিয়াল পোস্টার নিয়ে আমার কিছু বলার নেই। এসবতো আমাদের দেখা সম্ভব না।

বাংলানিউজ: শাকিব খানের বাইরে এটা আপনার প্রথম মুক্তিপ্রাপ্ত সিনেমা হতে যাচ্ছে, আপনার জন্য কতটা চ্যালেঞ্জিং?
শবনম বুবলী: যখন যে কাজটি করি সেটা আমাদের কাছে প্রিয় হয়। সময়টাই তো চ্যালেঞ্জিং। করোনার মধ্যে এটা অনেক বড় চ্যালেঞ্জ। শাকিব খানের সঙ্গে বেশ কয়েকটি সিনেমায় দর্শক আমাকে দেখে অভ্যস্ত। কিছু দর্শক আছে যারা অন্যদের সঙ্গে দেখতে চেয়েছিল সেই জায়গা থেকে কাজটি করেছি। শিল্পী হিসেবে সবার সঙ্গে অভিনয় করতে চাই। সব কিছু মিলিয়ে আমি অনেক ভাগ্যবান।  

বাংলানিউজ: ‘তালাশ’ সিনেমার কাজ করছেন, সিনেমাটি সম্পর্কে ছোট করে জানতে চাই।
শবনম বুবলী: সিনেমাটির পরিচালক সৈকত নাসির। তার সঙ্গে এটি আমার দ্বিতীয় সিনেমা। সিনেমার শুটিং শেষ হয়ে যাচ্ছে। এর আগে  ‘ক্যাসিনো’ সিনেমায় তার নির্দেশনায় কাজ করেছি। প্রায় শেষ এ সিনেমার কাজও। ‘তালাশ’ নভেম্বরের মধ্যে মুক্তি পাবে। এখানে থ্রিলার আছে, সাসপেন্স আছে। আদর আজাদ আর আসিফ দু’জন নায়ক আমার বিপরীতে রয়েছেন। খুব ভালো অভিনয় করে তারা। আমাদের পুরো টিমই দক্ষ। সব মিলিয়ে ‘তালাশ’-এ কাজ করার অভিজ্ঞতা বেশ দারুণ।

বাংলানিউজ: আরব্য উপন্যাসের গল্পের মতো ‘আলাদিনের চেরাগ’ পেলে সিনেমার উন্নতির জন্য কোন তিনটি ইচ্ছের কথা প্রকাশ করবেন?
শবনম বুবলী: প্রথমে সিনেমার জন্য বাজেট চাইতাম। তারপর সিনিয়র-জুনিয়র সবাইকে নিয়ে বসতাম, বাজেটটা সিনেমার উন্নতির জন্য কীভাবে কাজে লাগানো যায়। সেটা হল সংস্করণ কিংবা গল্পের প্রয়োজনে হোক। আমাদের এখানে কিন্তু স্ক্রিপ্টের অভাব নেই কিন্তু প্রায়ই শুনি রাইটারদের এবং গীতিকবিদের নাকি সেভাবে টাকা দেওয়া হয় না। এমন অবস্থায় একটা ভালো গল্প কিংবা গানের কথা কীভাবে আসবে? এমন সব সমস্যার জন্য ডিপার্টমেন্ট অনুযায়ী বাজেট ভাগ করে দিতাম, যেভাবে সিনেমার উন্নতি করা করা যায়।  

দ্বিতীয়ত চাইতাম, সবার মধ্যে যেন সুস্থ কাজের প্রতিযোগীতা থাকে। কারও মধ্যে যেন রেষারেষি না থাকে। কারও পিছনে কথা না বলে যেন সবাই পজিটিভভাবে কাজ নিয়ে থাকি, এই মানসিকতা যেন সবার মধ্যে দিয়ে দেয়।  

আর তৃতীয়ত চাইতাম, বাংলাদেশের সমস্ত ইন্টারনেট বন্ধ হয়ে যাক। বাইরের সঙ্গে সব যোগাযোগ বন্ধ হয়ে যাক, তাহলে সবাই বাংলা সিনেমা দেখবে। বাংলাদেশের সব কিছুর খবর নেবে।  

বাংলানিউজ: আপনার এবং অপু বিশ্বাসের মধ্যে এক ধরনের অভ্যন্তরীণ রেষারেশির কথা শোনা যায়। কিন্তু এসব ছাপিয়ে যদি দু’জনকে একই সিনেমায় কাজের অফার দেওয়া হয়, আপনি কাজটি করবেন কিনা?
শবনম বুবলী: অবশ্যই কাজ করব, কেন করব না? যখন আমরা শিল্পীরা একসঙ্গে কাজ করি তখন আমাদের মধ্যে এমন কোনও বিষয় থাকে না। বাইরে থেকে মানুষ অনেক কিছু চিন্তা করেন। আমাদের কিন্তু দেখাও হয় না। রেষারেষি আসলে কিছু না। আমার কাছে ভালো গল্পের সিনেমা হলে সবার সঙ্গেই কাজ করা হবে।  

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa