ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

১৭ বছর পূর্তিতে স্টার সিনেপ্লেক্সে ‘জেমস বন্ড’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২১
১৭ বছর পূর্তিতে স্টার সিনেপ্লেক্সে ‘জেমস বন্ড’

দেশের প্রথম মাল্টিপ্লেক্স ‘স্টার সিনেপ্লেক্স’ পথচলার ১৭ বছরে পূর্ণ করতে যাচ্ছে। এ উপলক্ষে আগামী শুক্রবার (৭ অক্টোবর) সিনেপ্লেক্সের নতুন শাখায় ‘জেমস বন্ড’ সিরিজের নতুন সিনেমা ‘নো টাইম টু ডাই’-এর প্রিমিয়ার শো অনুষ্ঠিত হবে।

একই সঙ্গে সিনেপ্লেক্সের ১৮ বছরে পদার্পণ উপলক্ষে জাঁকালো এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ আয়োজনে থাকছে স্টার সিনেপ্লেক্স মিরপুর শাখার আনুষ্ঠানিক উদ্বোধন, কেক কাটা ও রেড কার্পেট ফটোসেশন।  

সরকারের উচ্চ পর্যায়ের ব্যক্তিবর্গ, করপোরেট ব্যক্তিত্ব, সাংবাদিক, চলচ্চিত্র ও বিভিন্ন অঙ্গনের তারকারা এ অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে জানান স্টার সিনেপ্লেক্সের মিডিয়া ও মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ।  

১৭ বছর পূর্তিতে দর্শকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান  মাহবুব রহমান রুহেল বলেন, স্টার সিনেপ্লেক্স আজ এ পর্যায়ে এসে পৌঁছেছে দর্শকদের ভালোবাসায়। পথচলার শুরু থেকে দর্শকদের প্রত্যাশা পূরণের চেষ্টা করে যাচ্ছি আমরা। শুধু বিদেশি সিনেমার উপর নির্ভরতা নয়, আমরা চাই আমাদের দেশে ভালো ভালো সিনেমা নির্মিত হোক।

২০০৪ সালের ৮ অক্টোবর রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলে যাত্রা শুরু করে স্টার  সিনেপ্লেক্স। নান্দনিক পরিবেশ, সর্বাধুনিক প্রযুক্তি সম্বলিত সাউন্ড সিস্টেমসহ নানা  অভিনবত্বের মধ্য দিয়ে দেশের সিনেমাপ্রেমী দর্শকদের আকৃষ্ট করে প্রেক্ষাগৃহটি।  

নানামুখী সংকটের কারণে যখন দর্শক হলবিমুখ হয়ে পড়েছিলেন তখন স্টার সিনেপ্লেক্সের যাত্রা নতুন আশার আলো সঞ্চার করে। পরিবার নিয়ে হলে গিয়ে সিনেমা দেখার দিন ফিরে আসে আবার। একটা সময় হলিউডের সিনেমা বড় পর্দায় দেখার সুযোগ ছিল না বাংলাদেশের দর্শকদের। সেই আক্ষেপ ঘোচায় প্রেক্ষাগৃহটি।  

বর্তমানে স্টাফ সিনেপ্লেক্সের একটি ভিআইপি হলসহ মোট পাঁচটি হল রয়েছে বসুন্ধরা সিটি শপিং মলে। এ ছাড়া ধানমন্ডির সীমান্ত স্কয়ার এবং মহাখালীর এসকেএস টাওয়ারে দু’টি শাখা রয়েছে স্টার সিনেপ্লেক্সের। সম্প্রতি মিরপুরে চালু হয়েছে চতুর্থ শাখা। শুধু ঢাকা নয়, ঢাকার বাইরেও চালু হচ্ছে স্টার সিনেপ্লেক্স। বগুড়ার সাতমাথা মোড়ে পুলিশ প্লাজায় নির্মিত হতে যাচ্ছে নতুন শাখা।

এছাড়া ঢাকার উত্তরাসহ ধারাবাহিকভাবে দেশব্যাপী অনেকগুলো হল নির্মাণের পরিকল্পনা রয়েছে বলে জানায় মাল্টিপ্লেক্সটি।  

সিনেমা প্রদর্শনের পাশাপাশি সিনেমা নির্মাণের সঙ্গেও যুক্ত স্টার সিনেপ্লেক্স। ২০১৯ সালের ২৯ নভেম্বর মুক্তি পায় তাদের প্রযোজিত প্রথম সিনেমা ‘‘ন’ ডরাই’’। সার্ফিং নিয়ে নির্মিত দেশের প্রথম পূর্ণদৈর্ঘ্য বাংলা সিনেমা এটি। সিনেমাটি ২০১৯ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার-এ সেরা চলচ্চিত্রসহ ছয়টি ক্যাটাগরিতে পুরস্কার পায়।  
  
বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।