ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

বিনোদন

বাচ্চুর ‘লিটল রিভার ব্যান্ড’ নিয়ে এলেন স্বপন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
বাচ্চুর ‘লিটল রিভার ব্যান্ড’ নিয়ে এলেন স্বপন বাচ্চু ও স্বপন

জীবদ্দশায় ব্যান্ড কিংবদন্তি আইয়ুব বাচ্চু গড়ে তুলেছিলেন ব্যান্ডদল এলআরবি (লাভ রানস ব্লাইন্ড)। কিন্তু তিনি মারা যাওয়ার পর ব্যান্ডটির কার্যক্রম প্রায় বন্ধ হয়ে যায়।

 

তবে এবি’র বিদায়ের পর ব্যান্ডটির অন্যতম সদস্য সাইদুল হাসান স্বপন ও গোলামুর রহমান রোমেল আলাদাভাবে বেশ কয়েকটি শো করেন। তাতে ব্যান্ডটি নিয়ে নানা প্রশ্ন উঠে সংগীতাঙ্গনে।  

এরপরই ব্যান্ডটির নাম ব্যবহার করে এর সদস্যরা কোনো ধরনের কার্যক্রমে অংশ নিতে পারবেন বলে জানায় আইয়ুব বাচ্চুর পরিবার।

এদিকে, বাচ্চুর তৃতীয় মৃত্যুবার্ষিকীতে জানা গেল, এলআরবি’র সাবেক সদস্য স্বপনের হাত ধরে আবারও ফিরে এসেছে ‘লিটল রিভার ব্যান্ড’। তবে এই দলের সংক্ষেপে নেই ‘এলআরবি’। এরই মধ্যে আয়ুব বাচ্চুকে উৎসর্গ করে ব্যান্ডটি প্রকাশ করেছেন নতুন একটি গান।  

‘ইন ম্যামরি অব আইয়ুব বাচ্চু’ শিরোনামের গানটির কথা হ্যাভেন ও রনির। কণ্ঠ দিয়েছেন রনি। আর বেজ গিটার বাজিয়েছেন সাইদুল হাসান স্বপন। ড্রামসে ছিলেন রিয়াদ সরয়ার, গিটারে পুষ্প ফেরদৌস ও কাজী আনান।

এ প্রসঙ্গে গিটারিস্ট সাইদুল হাসান স্বপন বলেন, আমার দীর্ঘ পথচলার স্মৃতি থেকেই ব্যান্ডটি করা। নতুন গানে যারা গেয়েছেন বা বাজিয়েছেন তারাই এর সদস্য। আসলে নিজের ভালোবাসার জায়গা থেকেই ‘লিটল রিভার ব্যান্ড’ নিয়ে এলাম। এখানে এলআরবি ব্যান্ডের কোনো যোগসূত্র নেই। এলআরবি তো বন্ধ করে দেওয়া হয়েছে। আমি আমার সংগীত জীবন যেভাবে শুরু করেছি, সেভাবেই ফিরে গেছি।

১৯৯১ সালে আইয়ুব বাচ্চু গড়ে তুলেছিলেন ব্যান্ডদল ‘লাভ রানস ব্লাইন্ড’। যার সংক্ষিপ্ত রূপ দেন এলআরবি। শুরুতে ব্যান্ডটির নাম অবশ্য এমনটি ছিল না। এলআরবি নামের মানে তখন ছিল ‘লিটল রিভার ব্যান্ড’।

কিন্তু পরে জানা যায় যে, ‘লিটল রিভার ব্যান্ড’ নামে অস্ট্রেলিয়াতে আরেকটি ব্যান্ড রয়েছে। এরপরই এলআরবি ঠিক রেখে পাল্টে নাম রাখা হয় ‘লাভ রানস ব্লাইন্ড’।

২০১৮ সালের ১৮ অক্টোবর হৃদরোগে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে যান কিংবদন্তি রক গায়ক-গিটারিস্ট আইয়ুব বাচ্চু। তাকে হারানোর ব্যথা এখনো ভুলতে পারেননি বাচ্চুভক্তরা।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa