ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

বিনোদন

সাইফের ৫০০০ কোটির সম্পত্তির কিছুই পাচ্ছে না সন্তানরা!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
সাইফের ৫০০০ কোটির সম্পত্তির কিছুই পাচ্ছে না সন্তানরা! সাইফ আলী খানের সঙ্গে কারিনা, জেহ ও সারা

ভারতের পতৌদির নবাব পরিবারের সদস্য সাইফ আলী খান। হরিয়ানার পতৌদি প্যালেস এবং ভোপালে পৈতৃক সম্পত্তিসহ এই তারকা প্রায় ৫০০০ কোটি রুপির সম্পত্তির মালিক! তবে এই সম্পত্তির কিছুই সন্তানদের দিতে পারছেন না বলিউড ‘নবাব’।

বিষয়টি শুনে যে কেউ অবাক হতে পারেন, কিন্তু এটাই সত্যি। এর পেছনে মূল কারণ হচ্ছে ভারতের একটি আইন। সাইফের দাদা হামিদুল্লাহ খান ব্রিটিশ আমলের নবাব ছিলেন। কিন্তু তিনি তার সম্পত্তির কোনো উইল করে যাননি। আর এতেই বেঁধেছে বিপত্তি।  

কারণ ভারতের শত্রু বিরোধ আইন অনুযায়ী কোনো ব্যক্তি সম্পত্তির ওপর দাবি করতে পারবেন না। কেউ যদি এর বিরোধিতা করেন এবং এটিকে নিজের সম্পত্তি বলে মনে করেন, তাহলে তাদের হাইকোর্ট হয়ে সুপ্রিম কোর্টে যেতে হবে। আদলতে বিষয়টি সুরাহা করতে না পারলে সিদ্ধান্ত দেওয়ার অধিকার একমাত্র রাষ্ট্রপতির।

এদিকে ভারতীয় সংবাদমাধ্যম জানায়, পাকিস্তানে বসবাসকারী সাইফের গ্র্যান্ড আন্টির পরিবারের সঙ্গে এই বিষয়ে কিছু বিরোধ রয়েছে, যা সম্পত্তির সঙ্গে সম্পর্কিত।

প্রথম স্ত্রী অমৃতা সিংয়ের সঙ্গে বিচ্ছেদের পর ২০১২ সালে কারিনা কাপুরের সঙ্গে দ্বিতীয়বার গাঁটছড়া বাঁধেন সাইফ আলী খান। অমৃতার সংসারে রয়েছে সাইফের দুই সন্তান সারা আলী খান এবং ইব্রাহিম খান। কারিনার সংসারে অভিনেতার রয়েছে দুই ছেলে তৈমুর ও জেহ।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, অক্টোবরে ২৭, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa