ঢাকা, মঙ্গলবার, ৩ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারি ২০২২, ১৪ জমাদিউস সানি ১৪৪৩

বিনোদন

ডিসেম্বরে আসছে ‘কালবেলা’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
ডিসেম্বরে আসছে ‘কালবেলা’ 'কালবেলা'র পোস্টার

সরকারি অনুদানের সিনেমা ‘কালবেলা’র শুটিং চলাকালীন অবস্থায় মারা যান এর পরিচালক সাইদুল আনাম টুটুল। এরপর অনিশ্চয়তার মধ্যে সিনেমাটির হাল ধরেন নির্মাতার স্ত্রী অধ্যাপক মোবাশ্বেরা খানম।

 

সকল জটিলতা কাটিয়ে তার নির্দেশনায় ২০২০ সালে ‘কালবেলা’র নির্মাণকাজ সম্পন্ন হয়। অবশেষে চলতি বছরের ডিসেম্বর সিনেমাটি মুক্তির আলো দেখছে।
 
জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সম্পাদক ও বরেণ্য চলচ্চিত্র নির্মাতা সাইদুল আনাম টুটুল মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘কালবেলা’র জন্য ২০১৭-১৮ অর্থবছরে সরকারি অনুদান পায়। হৃদরোগে আক্রান্ত হয়ে ২০১৮ সালের ১৮ ডিসেম্বর তিনি না ফেরার দেশে চলে যান।  

একজন নারীর সংগ্রামের কাহিনী নিয়ে নির্মিত ‘কালবেলা’। এই চলচ্চিত্রে ফুটে উঠেছে মুক্তিযুদ্ধকালীন সাধারণ মানুষের আশ্রয়ের সন্ধানে অনিশ্চিত যাত্রা, অবরুদ্ধ শহরে কর্মজীবীদের বিপন্নতা, বিহারি ও পাকিস্তানি বাহিনীর নির্মম নৃশংসতা এবং যুদ্ধকালীন সামাজিক অস্থিরতা।

এতে অভিনয় করেছেন তাহমিনা অথৈ এবং শিশির আহমেদ। অন্যান্য চরিত্রে রয়েছেন মাসুম বাশার, মিলি বাশার, জয়ন্ত চট্টোপাধ্যায়, লুৎফর রহমান জর্জ, শেখ মাহবুবুর রহমান, সায়কা আহমেদ, জুলফিকার চঞ্চল, কোহিনুর আলম, তানভীর মাসুদ ও আরও অনেকে।  

সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত ফরিদ আহমেদ, যিনি করোনা আক্রান্ত হয়ে গত ১৩ এপ্রিল ২০২১ সালে মারা গেছেন।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa