ঢাকা, মঙ্গলবার, ৩ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারি ২০২২, ১৪ জমাদিউস সানি ১৪৪৩

বিনোদন

অভিনেতা ডিন স্টকওয়েল আর নেই

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
অভিনেতা ডিন স্টকওয়েল আর নেই ডিন স্টকওয়েল

হলিউডের জনপ্রিয় অভিনেতা ডিন স্টকওয়েল আর নেই। রোববার (৭ নভেম্বর)  ৮৫ বছর বয়সে মারা গেছেন তিনি।

মৃত্যুকালে স্ত্রী ও দুই সন্তান রেখে গেছেন এ অভিনেতা।

সাত দশকেরও বেশি সময় ধরে রেডিও, মঞ্চ, সিনেমা ও টিভিতে কাজ করেছেন ডিন স্টকওয়েল। মনোনীত হয়েছেন অস্কার ও এমিতে। পুরস্কার পেয়েছেন কান চলচ্চিত্র উৎসবের মতো বড় মঞ্চে।

‘ব্লু ভেলভেট’ সিনেমা এবং সায়েন্স ফিকশন ‘কোয়ান্টাম লিপ’ টিভি সিরিজ দিয়ে দারুণ জনপ্রিয়তা পেয়েছিলেন ডিন স্টকওয়েল। ক্যারিয়ারে বিখ্যাত সব পরিচালকের সঙ্গে কাজের অভিজ্ঞতা রয়েছে তার। তাদের মধ্যে উল্লেখযোগ্য ডেভিড লিঞ্চ, সিডনি লুমেট, ফ্রান্সিস ফোর্ড কপোলা, রবার্ট অল্টম্যান প্রমুখ।

১৯৩৬ সালে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ডিন স্টকওয়েলের জন্ম। স্কুলে পড়ার সময়েই তিনি বেশ কিছু সিনেমাতে অভিনয় করেন। এর মধ্যে অন্যতম ‘দ্য বয় উইথ গ্রিন হেয়ার’ ও ‘কিম’।  

১৯৫৯ সালে ‘কম্পালশন’ সিনেমাতে অভিনয়ের জন্য কান চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেতার পুরস্কার পান ডিন স্টকওয়েলের। ১৯৬২ সালেও সিডনি লুমেটের ‘লং ডেজ জার্নি ইনটু নাইট’ সিনেমায় অভিনয়ের জন্যও সেরা অভিনেতার পুরস্কার পান তিনি। রবার্ট অল্টম্যানের ‘দ্য প্লেয়ার’ সিনেমায়ও দেখা গেছে তাকে।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa