ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

বিনোদন

এক দশক পর অভিনয়ে শতাব্দী রায়

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২১
এক দশক পর অভিনয়ে শতাব্দী রায় শতাব্দী রায়

দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য সিনেমায় অভিনয় করেছেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী শতাব্দী রায়। তবে রাজনীতিতে মনোযোগী হওয়ার পর প্রায় এক দশক লাইট-ক্যামেরা-অ্যাকশন থেকে দূরে ছিলেন এই তারকা।

 

পশ্চিমবঙ্গের বীরভূম থেকে তিনবার তৃণমূলের সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি। তাই সভা-সমাবেশ এবং দল নিয়েই এতোদিন কেটেছে তার ব্যস্ততা। তবে আবারো তিনি ফিরেছেন আপন ঠিকানায়। দীর্ঘদিন পর দাঁড়িয়েছেন ক্যামেরার সামনে।  

সম্প্রতি ‘দ্য জঙ্গিপুর ট্রায়াল’ নামের একটি হিন্দি সিনেমার শুটিংয়ে অংশ নিয়েছেন শতাব্দী। দেবাদিত্য বন্দ্যোপাধ্যায় পরিচালিত এ সিনেমায় আইনজীবী চরিত্রে দেখা যাবে অভিনেত্রীকে। যিনি কিনা তিন দশক আগেকার এক পুরনো মামলা পুনরায় শুরু করে চারদিকে শোরগোল ফেলে দেন। এতে আরও রয়েছেন কবীর বেদী, জাভেদ জাফরি, রাজেশ খট্টর, জাকির হোসেন, অমিত বহেলদের মতো তারকারা।

এ প্রসঙ্গে শতাব্দী রায় বলেন, ‘নিঃশ্বাস নিতে চাচ্ছিলাম, তাই ফের অভিনয়ে। একজন সৃজনশীল মানুষ হিসেবে সেটে ফিরে নিজেকে এখন জীবন্ত মনে হচ্ছে। অভিনয় আমার নেশা, আর মানুষ কিন্তু আমাকে চেনেন মূলত একজন অভিনেত্রী হিসেবেই। মাঝে অনেকটা সময় রাজনীতিতে দিয়েছি। ’

অভিনেত্রী জানান, সিনেমাটি সঠিক সময়ে তার কাছে এসেছে, যখন রাজনৈতিক জীবন এবং সিনেমার মধ্যে ভারসাম্য বজায় রাখতে পারছেন তিনি।

তপন সিনহার বাংলা সিনেমা ‘আতঙ্ক’ দিয়ে বড় পর্দায় আত্মপ্রকাশ করেছিলেন শতাব্দী রায়। ১৯৯১ সালে ‘নয়া জহর’ ছিল তার প্রথম হিন্দি সিনেমা। এরপর ‘মুলাকাত’ ও ‘লাভ স্টোরি ৯৮’তে অভিনয় করেন এই তারকা।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।