ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

বিনোদন

‘আমি আগের মতো ভেঙে পড়া বাঁধনটা আর নেই’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২১
‘আমি আগের মতো ভেঙে পড়া বাঁধনটা আর নেই’ অভিনেত্রী আজমেরি হক বাঁধন /ছবি: বাংলানিউজ

অভিনেত্রী আজমেরি হক বাঁধন জীবনের নানা চড়াই-উৎরাই পেরিয়ে সিনেমা ইন্ডাস্ট্রিতে নিজের ভালো একটা অবস্থান তৈরি করেছেন। একসময় পারিবারিক সহিংসতার শিকার হয়েছিলেন তিনি।

হতাশা থেকে চরম সিদ্ধান্ত নিয়ে আত্মহত্যারও চেষ্টা করেছিলেন!

আলোচিত ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করে বাঁধন প্রশংসিত হয়েছেন বিশ্ব দরবারে। ভালোবাসা পেয়েছেন দেশের মানুষদেরও। যা নন্দিত এই অভিনেত্রীকে পূর্বের অবস্থান থেকে ঘুরে দাঁড়াতে সাহায্য করেছে।

আগের বাঁধন এবং এখনকার বাঁধনের মধ্যে রয়েছে অনেক পার্থক্য। পুরনো হতাশাকে শক্তিতে রূপান্তরিত করে এই অভিনেত্রী নিজেকে তৈরি করেছেন নতুনভাবে। এর পেছন তার সংগ্রামী জীবনে ‘রেহানা মরিয়ম নূর’র সাফল্য অন্যতম কারণ বলেও জানান তিনি।

বাংলানিউজের সঙ্গে আলাপে বাঁধন বলেন, ‘আগের চেয়ে সংগ্রাম আরও বহু গুণে বেড়ে গেছে। সঙ্গে আমার সাহসও অনেক বেড়েছে। আমি আগের সেই ভেঙে পড়া, দুর্বল বাঁধনটা আর নেই; যাকে খুব সহজে দুমড়ে-মুচড়ে ফেলা যেত। আমার বাচ্চা নিয়ে মামলাটা এখনো কোর্টে চলছে। সেটা নিয়ে কিছুদিন আগে একটা রায় হয়েছে। শিগগিরই এই বিষয়টি নিয়েও কথা বলবো। ’

এই অভিনেত্রী আরও বলেন, ‘সামাজিক বিভিন্ন প্রতিবন্ধকতা, যেটা সবসময় ছিল, সেটা এখনো আছে। যে মানুষগুলো আমাকে অপমান করেছিলেন, মানসিকভাবে আঘাত দিয়েছিলেন, তারা তাদের মতো একই জায়গাতে রয়েছেন। কেউ কেউ অবশ্য রূপ পাল্টেছেন, কিন্তু বেশিরভাগ মানুষই তার তার জায়গায় রয়েছেন। তবে মূল পরিবর্তনটা শুধু হয়েছে আমার ভেতরে। আমি এখন আর এগুলো গায়ে লাগাই না। এই পরিবর্তনটা খুব দরকার ছিল, বেঁচে থাকার জন্য সুস্থ থাকার জন্য এবং সামনে এগিয়ে যাওয়ার জন্য। ’

৭৪তম কান ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হওয়া প্রথম বাংলাদেশি সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’ মুক্তি পেতে যাচ্ছে দেশীয় ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে। এ উপলক্ষে রোববার (১৯ ডিসেম্বর) দুপুরে রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাঁধনসহ সিনেমাটি সংশ্লিষ্ট অনেকে।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।