ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

বিনোদন

কানে পুরস্কার জিতলো দেশের সিনেমা ‘বাতিক বাবু’

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২১
কানে পুরস্কার জিতলো দেশের সিনেমা ‘বাতিক বাবু’ ‘বাতিক বাবু’ সিনেমার পোস্টার

কান ওয়ার্ল্ড ফিল্ম ফেস্টিভ্যাল, ফ্রান্সে একটি শাখায় পুরস্কার জিতেছে দেশের স্বল্পদৈর্ঘ্য সিনেমা ‘বাতিক বাবু’। সিনেমাটি পরিচালনা করেছেন জিয়াউল হক রাজু।

রোববার (২৬ ডিসেম্বর) উৎসব কর্তৃপক্ষ তাদের ফেসবুক পেজে বিজয়ী সিনেমাগুলোর নাম প্রকাশ করেছে।

স্বল্পদৈর্ঘ্য সিনেমার প্রতিযোগিতার এ আসরে প্রতি মাসে বিশ্বের বিভিন্ন দেশ থেকে জমা পড়ে অসংখ্য চলচ্চিত্র। সেগুলোর মধ্যে ‘বাতিক বাবু’ মনোনয়ন পায় বেস্ট নেরেটিভ ফিল্ম, বেস্ট স্টুডেন্ট ফিল্ম ও বেস্ট থ্রিলার-সাসপেন্স ফিল্ম শাখায়। এর মধ্য থেকে বেস্ট থ্রিলার-সাসপেন্স ফিল্ম বিভাগে বিজয়ী হয়েছে সিনেমাটি।  

তরুণ চলচ্চিত্রকার জিয়াউল হক রাজু বলেন, ‘বাতিক বাবু’ গল্পটি সত্যজিৎ রায়ের ছোট গল্প থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত করা হয়েছে। সিনেমার প্রযোজক বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট (বিসিটিআই)।  

তিনি আরও বলেন, অনেক সীমাবদ্ধতার মধ্যে সিনেমাটি নির্মাণ করার চেষ্টা করেছি। সিনেমাটি যে পুরস্কার জিতবে, তা কখনও ধারণাই করিনি। বিষয়টি জানতে পেরে খুব ভালো লাগছে। এই চলচ্চিত্রের সঙ্গে জড়িত সকলের প্রতি আমি কৃতজ্ঞ।

‘বাতিক বাবু’ চলচ্চিত্রে বাতিক বাবু চরিত্রে অভিনয় করেছেন তৌফিকুল ইমন। আরও অভিনয় করেছেন হাসনাত রিপন, দিপু বড়ুয়া, জোহান, বিভাইয়ুন।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২১
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।