ঢাকা, বুধবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২, ১৬ শাওয়াল ১৪৪৩

বিনোদন

নামাজ আদায়ের মধ্য দিয়ে চালু হলো এফডিসির মসজিদ

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
নামাজ আদায়ের মধ্য দিয়ে চালু হলো এফডিসির মসজিদ

সিনেমা সংশ্লিষ্ট মানুষরা সারাক্ষণ শুধু লাইট-ক্যামেরা-অ্যাকশনেই তারা ডুবে থাকেন না। ধর্মীয় কাজেও সামিল থাকেন তারা।

সিনেমার সঙ্গে যুক্ত ধর্মপ্রাণ মুসলিমদের জন্য  সিনেমার আঁতুড়ঘর এফডিসিতে বহু আগেই একটি মসজিদ স্থাপন হয়েছিল।  

তবে সময়ের সঙ্গে সঙ্গে মসজিদ পুনঃনির্মাণ করা হয়েছে। মসজিদের ওপরের অংশের দু’পাশে নির্মিত হয়েছে সুউচ্চ মিনার। আর মাঝখানের গম্বুজের কারুকার্য এই মসজিদটির সৌন্দর্য আরও বাড়িয়ে দিয়েছে।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) মসজিদটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। এদিন এফডিসিতে উপস্থিত তারকা, শিল্পী ও সিনেমা সংশ্লিষ্টরা মাগরিবের নামাজ আদায়ের মাধ্যমে মসজিদটির আনুষ্ঠানিক সূচনা করেন।

নতুন এই মসজিদের প্রথম নামাজে অংশ নিয়েছেন কিংবদন্তি চিত্রনায়ক আলমগীর, ইলিয়াস কাঞ্চন, আলীরাজ, রিয়াজ, নির্মাতা সোহানুর রহমান সোহান, শাহীন সুমন, প্রযোজক খোরশেদ আলম খসরুসহ আরও অনেকে।

মাগরিবের পর শুরু হয় উদ্বোধনী আলোচনা অনুষ্ঠান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মসজিদটির অর্থদাতা থার্মেক্স গ্রুপের এমডি নরসিংদীর দানবীর আবদুল কাদির মোল্লা। এছাড়া তারকাদের পাশাপাশি উপস্থিত ছিলেন এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন।

এই মসজিদ নির্মাণে ব্যয় হয়েছে পৌনে ৩ কোটি টাকা। দানবীর আবদুল কাদির মোল্লার অর্থায়নে পুনঃনির্মাণের এই কাজ সম্পন্ন হয়েছে। এর আগে ২০১৮ সালের ১২ ডিসেম্বর মসজিদটির ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছিল।  

দুইতলা বিশিষ্ট এই মসজিদটির ভেতরে সৌন্দর্য বাড়াতে তিনটি মূল্যবান ঝাড়বাতি লাগানো হয়েছে। সেগুলো দিয়েছেন নায়িকা নিপুণ।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa