ঢাকা, সোমবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

বিনোদন

শিল্পী সমিতির নির্বাচন নিয়ে শঙ্কা, সিদ্ধান্ত রোববার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
শিল্পী সমিতির নির্বাচন নিয়ে শঙ্কা, সিদ্ধান্ত রোববার ইলিয়াস কাঞ্চন ও মিশা সওদাগর

আবারো করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ছে সারাদেশে। এরইমধ্যে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে সরকার।

 

এদিকে, ২৮ জানুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। কিন্তু করোনার ঊর্ধ্বমুখী প্রবণতার কারণে এই নির্বাচন হওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।  

এ নিয়ে রোববার (২৩ জানুয়ারি) দুপুরে একটি সভা করবেন বিএফডিসি ব্যবস্থাপনা পরিচালক, নির্বাচন কমিশনসহ চলচ্চিত্রের বিভিন্ন সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা। বৈঠক শেষে আগামী ২৮ জানুয়ারি নির্বাচন করা সম্ভব কিনা, তা জানানো হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান। বৈঠকে তারও অংশ নেওয়ার কথা রয়েছে।

এ প্রসঙ্গে সোহান বলেন, ‘কর্তৃপক্ষ কিছু বিধিনিষেধ আমাদের পাঠিয়েছে। সভায় সব পক্ষ যদি এফডিসির বিধিমালা মেনে চলার চূড়ান্ত সহায়তা করে, তাহলেই নির্বাচনের সম্ভাবনা রয়েছে। তা নাহলে, ২৮ জানুয়ারির নির্বাচন বাতিল করা হতে পারে। ’ 

একই সঙ্গে সভায় বর্তমান পরিস্থিতি নিয়ে বিশ্লেষণ করা হবে বলেও জানান তিনি।  

জানা যায়, এফডিসি কেপিআই ভুক্ত এলাকা হওয়ায় এফবিসির পক্ষ থেকে একটি নোটিশ পাঠানো হয়েছে, যাতে উল্লেখ রয়েছে-নির্বাচনের সময় শিল্পী সমিতির সদস্য ছাড়া অন্য কাউকে এফডিসিতে প্রবেশ করানো যাবে না। একই সঙ্গে প্রশাসনের বিশেষ মনিটরিংয়ের ব্যবস্থা রাখার কথা বলা হয়েছে।

এবারের চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে ২০২২-২৪ মেয়াদের জন্য। গত দুইবারের মেয়াদে সভাপতি-সাধারণ সম্পাদক মিশা-জায়েদ একটি প্যানেলে দিয়েছেন। তাদের বিপক্ষে লড়বেন কাঞ্চন-নিপুণ প্যানেল।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa