ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

শেষ হলো জাতীয় নৃত্য উৎসব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
শেষ হলো জাতীয় নৃত্য উৎসব উৎসবে নৃত্য পরিবেশন করছেন নৃত্যশিল্পীরা।

ঢাকা: আলোকের ঝরনা ধারায় উদ্ভাসিত মঞ্চে নৃত্যের ঝংকার তুলে শিল্পকলা একাডেমিতে শেষ হলো তিন দিনের জাতীয় নৃত্য উৎসব।

মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষে ‘ড্যান্স এগেইনস্ট করোনা’ শীর্ষক কর্মসূচির আওতায় এ উৎসবের আয়োজন করে বাংলাদেশ শিল্পকলা একাডেমি।



প্রতিদিন বিকেল চারটা থেকে রাত আটটা পর্যন্ত জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনের এ আয়োজনে অংশ নেয় দেশের ৭৫টি নৃত্য দল। শনিবার (২২ জানুয়ারি) উৎসবের সমাপনী আসরে নিজ নিজ পরিবেশনা নিয়ে অংশ নেয় পরম্পরা নৃত্যালয়, আমরা ক’জন শিল্পীগোষ্ঠী, কালারস্ অব হিল, শৈলী শিল্পচর্চা নিকেতন, জিনিয়া নৃত্যকলা একাডেমি, আরাধনা, বাংলাদেশ একাডেমি অব ফাইন আর্টস, স্বপ্ন বিকাশ কলাকেন্দ্র, পরশমনি কলাকেন্দ্র, অন্তর নৃত্য নিকেতন, নৃত্যজন, নান্দনিক নৃত্য সংগঠন, সাধনা, রিদমোস, সাত্ত্বিক গুরুকুল নৃত্যভূমি, কাথ্যাকিয়া, চিন্তক সাংস্কৃতিক একাডেমি, বহর, নাচঘর, একাডেমি অব ফাইন আর্টস ময়মনসিংহ, আর্টিস্ট্রি, নুপুর নিক্কন ডান্স একাডেমি ঢাকা, ফিফা চাকমা, রিদম্ ড্যান্স গ্রুপ, দিব্য সাংস্কৃতিক সংগঠন, সিএনআই গ্লো ড্যান্স গ্রুপ ও বাংলাদেশ শিল্পকলা একাডেমি নৃত্য দল। শেষ দিনের আয়োজনে দলগুলো মৃত্যুঞ্জয়ী মুজিব, যে ইতিহাস যাবে না ভোলা, আমি বঙ্গবন্ধুর কন্যা, স্বাধীনতা থেকে মুজিব শতবর্ষ, যুদ্ধের সাতকাহন, বঙ্গবন্ধুর সম্প্রীতি বন্ধনের বাংলাদেশ, দাবায়ে রাখতে পারবা না, হে বন্ধু-বঙ্গবন্ধু, সূর্য্যময়ী বঙ্গবন্ধু, অমর শেখ মুজিব, বঙ্গবন্ধুর বাংলাদেশসহ বিভিন্ন গান ও কবিতার সংযোগে নৃত্যের সঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও স্বাধীনতাকে মূর্ত করে তোলে।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
এইচএমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।