ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ঈদুল আজহায় মুক্তি পাবে ‘অপারেশন সুন্দরবন’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২২
ঈদুল আজহায় মুক্তি পাবে ‘অপারেশন সুন্দরবন’

করোনার কারণে মুক্তি আটকে গেছে বেশ কয়েকটি আলোচিত সিনেমার। এর মধ্যে অন্যতম ‘অপারেশন সুন্দরবন’।

তবে ধীরে ধীরে আটকে থাকা সিনেমাগুলো মুক্তি পাচ্ছে। সে তালিকায় এবার যুক্ত হতে যাচ্ছে সুন্দরবন দস্যুমুক্ত করা নিয়ে নির্মিত সিনেমাটি।  

‘অপারেশন সুন্দরবন’র পরিচালক দীপঙ্কর দীপন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আসন্ন ঈদুল আজহায় সিনেমাটি মুক্তি পাবে। এর আগে ঈদুল ফিতরে মুক্তির ইচ্ছে থাকলেও, আরও একটি সিনেমা মুক্তির ঘোষণা আসায় তিনি সিদ্ধান্ত পাল্টেছেন।  

বর্তমানে কলকাতায় সিনেমাটির অ্যানিম্যাল গ্রাফিক্সের কাজ করছেন পরিচালক। শেষ মুহূর্তের টেকনিক্যাল কাজগুলো নিয়ে দারুণ ব্যস্ত তিনি। কিছুদিনের মধ্যে ‘অপারেশন সুন্দরবন’ পুরোপুরি প্রস্তুত হয়ে যাবে বলেও জানিয়েছেন দীপন।

বাংলাদেশের প্রথম ওয়াইল্ড লাইফ অ্যাকশন থ্রিলার সিনেমা হতে যাচ্ছে ‘অপারেশন সুন্দরবন’ । এর মাধ্যমে জানা যাবে, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) কীভাবে সুন্দরবনকে দস্যু মুক্ত করেছে। জেলেরা কীভাবে দস্যুদের কবলে পড়ে এবং সাধারণ মানুষ কীভাবে দস্যু হয়ে যায়।  

সিনেমাটি প্রসঙ্গে পরিচালক দীপন বলেন, ‘অপারেশন সুন্দরবন’র মাধ্যমে র‌্যাবের সুন্দরবনের দুঃসাহসিক সব অভিযানের পাশাপাশি এখানকার প্রাকৃতিক সৌন্দর্যকে তুলে ধরা হয়েছে। বিশ্বের সবচেয়ে বড় ম্যানগ্রোভ বন সুন্দরবনে একসময় দস্যুদের অবাধ বিচরণ ছিল। যার ফলে সুন্দরবন নিয়ে সাধারণ মানুষের ভয় ছিল। সুন্দরবনের মানুষ জীবিকা নির্বাহের জন্য মাছ ধরা ও মধু সংগ্রহ করতে পারত না। এখন সুন্দরবন দস্যুমুক্ত। র‌্যাবের এই দুঃসাহসিক অভিযানকে উপজীব্য করেই নির্মিত হচ্ছে ‘অপারেশন সুন্দরবন’।

‘অপারেশন সুন্দরবন’র বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, রোশান, রিয়াজ, তাসকিন রহমান, মনোজ প্রামাণিক, সামিনা বাশার ও দিপু ইমামসহ অনেকে।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।