ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

বিনোদন

মেয়েকে সঙ্গে নিয়ে মিথিলার নতুন বইয়ের মোড়ক উন্মোচন

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, মার্চ ৫, ২০২২
মেয়েকে সঙ্গে নিয়ে মিথিলার নতুন বইয়ের মোড়ক উন্মোচন বইমেলায় ‘আফ্রিকায় সিংহের খোঁজে’ বইয়ের মোড়ক উন্মোচন করেন মিথিলা ও তার মেয়ে আইরা

জনপ্রিয় অভিনেত্রী-সংগীতশিল্পী রাফিয়াত রশিদ মিথিলা লেখালেখির সঙ্গেও জড়িত। এর আগে প্রকাশ পেয়েছিল তার লেখা প্রথম বই।

ভ্রমণবিষয়ক সেই বইয়ের নাম ছিল ‘আইরা আর মায়ের অভিযান: তানজানিয়ার দ্বীপে’।

বিভিন্ন সময়ে মেয়ে আইরা তাহরিম খানকে সঙ্গে নিয়ে দেশ বিদেশে ঘুরে বেড়ান মিথিলা। তাদের তানজানিয়ার দ্বীপে ঘুরে বেড়ানোর গল্পই উঠে এসেছিল বইটির পাতায় পাতায়।

বইটি প্রকাশের সময় মিথিলা জানিয়েছিলেন, ভ্রমণবিষয়ক বইটি সিরিজ আকারে বের হবে। সেই ধারাবাহিকতায় এবার বইমেলায় প্রকাশ হলো তার লেখা ভ্রমণবিষয়ক সিরিজের আরেক বই ‘আফ্রিকায় সিংহের খোঁজে’।  

শনিবার (৫ মার্চ) দুপুরে বইমেলার শিশু চত্বরে আনুষ্ঠানিকভাবে বইটির মোড়ক উন্মোচন করেন মিথিলা ও তার মেয়ে আইরা।

এ সময় মিথিলা জানান, আফ্রিকার তানজানিয়া সাফারি পার্কে মেয়ে আইরার সঙ্গে ঘুরে বেড়ানোর গল্প তুলে ধরা হয়েছে বইটিতে।  

বইটি প্রসঙ্গে মিথিলা বলেন, ‘সিরিজটি আমার কাছে অনেক স্বপ্নের। আমাদের মা-মেয়ের ঘুরে-বেড়ানোর গল্পগুলো সব মা-বাবা ও শিশুর সঙ্গে ভাগাভাগি করতেই এই সিরিজ লেখা। ৪ থেকে ৮ বছরের শিশুরা গল্পটি পড়লে বা শুনলে রোমাঞ্চ অনুভব করবে। ’

‘আফ্রিকায় সিংহের খোঁজে’ বইটির প্রচ্ছদ এঁকেছেন মহাইমেনুল রাকিব নিটল। অ্যাডভেঞ্চার ঘরানার শিশুতোষ এই বইটি প্রকাশ করছে লাইট অব হোপ। বইমেলায় তাদের স্টল নম্বর ১৯৫। এছাড়াও কয়েকটি অনলাইন শপ থেকেও বইটি সংগ্রহ করা যাবে।  

বর্তমানে কলকাতায় ‘মন্টু পাইলট’ সিনেমার শুটিং নিয়ে ব্যস্ত রয়েছেন মিথিলা। এতে তার বিপরীতে আছেন সৌরভ দাস। এটি নির্মাণ করছেন দেবালয় ভট্টাচার্য। এছাড়া পরিচালক গিয়াস উদ্দিন সেলিমের ‘কাজলরেখা’ সিনেমায় যুক্ত হয়েছেন তিনি। শিগগিরই সিনেমাটির শুটিং শুরু করবেন এই অভিনেত্রী।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, মার্চ ০৫, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।