ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

বিনোদন

৭ মার্চের ভাষণ নিয়ে ‘রেডিও’, প্রকাশ পেল পোস্টার-অডিও

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৬ ঘণ্টা, মার্চ ৭, ২০২২
৭ মার্চের ভাষণ নিয়ে ‘রেডিও’, প্রকাশ পেল পোস্টার-অডিও রিয়াজ ও মম

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে কেন্দ্র করে পরিচালক অনন্য মামুন নির্মাণ করেছেন সিনেমা ‘রেডিও’। এতে জুটি বেঁধে অভিনয় করেছেন চিত্রনায়ক রিয়াজ আহমেদ ও অভিনেত্রী জাকিয়া বারী মম।

সোমবার (৭ মার্চ) বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসিতে) সিনেমাটির প্রথম গান ‘জয়বাংলা’ এবং এর একটি পোস্টার উন্মোচন করা হয়েছে। সে সময় উপস্থিত ছিলেন চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, পরিচালক অনন্য মামুন, প্রযোজক নেতা খোরশেদ আলম খসরু, অভিনেতা নাদের খান, চিত্রনায়ক রিয়াজ আহমেদ ও অভিনেত্রী জাকিয়া বারি মমসহ অনেকে।

অনুষ্ঠানে অনন্য মামুন বলেন, ‘মুক্তিযুদ্ধের সময়ে মানুষের জাগরণের গল্পেই সিনেমাটি নির্মিত হয়েছে। ১৯৭১ সালের ৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ শোনাকে কেন্দ্র করে একটি গ্রামের কিছু মানুষের ঘটনা নিয়ে এই সিনেমার গল্প এগিয়ে যাবে। পদ্মার পাড়ের এক দুর্গম গ্রামে আমরা অনেক কষ্ট করে সিনেমাটি শুটিং সম্পন্ন করেছি। আশা করছি সিনেমাটি সবার ভালো লাগবে। ’

‘রেডিও’-তে রিয়াজ ও মম ছাড়া আরো অভিনয় করেছেন- লুৎফর রহমান জর্জ, নাদের চৌধুরী, পরাণ রায়, এলিন শাম্মী, তানজিলা হক মাইশা, ইলমা হাসিন, শফিউল আলম বাবু, রাশেদ আল মামুন, রওনক রিয়াজ উদ্দিন, জান্নাতুল রশিদ মারিয়াম মম ও নিরব শিকদার।

সিনেমাটির চিত্রনাট্য করেছেন আনন জামান। ক্যামেরায় ছিলেন হৃদয় সরকার। সংগীত পরিচালনা করেছেন ইমন সাহা। গানের কথা লিখেছেন মোহাম্মদ আরিফ ইকবাল। কণ্ঠ দিয়েছেন কুমার বিশ্বজিৎ ও হিমাদ্রিতা পর্না।

‘রেডিও’ তরঙ্গ প্রোডাকশনের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন মোয়াজ্জেম হোসেন চৌধুরী।

বাংলাদেশ সময়: ২৩৫৫ ঘণ্টা, মার্চ ০৭, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।