ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

বিনোদন

কণ্ঠশিল্পী কোনালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বাতিল চেয়ে হাইকোর্টে রিট

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৩ ঘণ্টা, মার্চ ৮, ২০২২
কণ্ঠশিল্পী কোনালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার বাতিল চেয়ে হাইকোর্টে রিট

কণ্ঠশিল্পী সোমনূর মুনির কোনালের পাওয়া জাতীয় চলচ্চিত্র পুরস্কার বাতিলের জন্য হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে। বীর ছবিতে এই শিল্পীর “তুমি আমার জীবন আমি তোমার জীবন” শিরোনামে গাওয়া গানে ওপর সোমবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্য শেখ শামীমের পক্ষে রিটটি করেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট খান জিয়াউর রহমান।

তথ্য মন্ত্রণালয় ও জুড়ি বোর্ডসহ সংশ্লিষ্টদের এই রিটে বিবাদী করা হয়েছে। 'বীর' সিনেমার 'ভালোবাসার মানুষ তুমি' গানের জন্য কোনাল পেয়েছেন ২০২০ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এটি ১৯৮৯ সালে মুক্তি পাওয়া 'অবুঝ হৃদয়' সিনেমার তুমি আমার জীবন, আমি তোমার জীবন...গান।

সরকারি প্রজ্ঞাপনে গানের নাম 'ভালোবাসার মানুষ' থাকলেও শাকিব খানের এসকে ফিল্মসের ইউটিউব চ্যানেলে গানটি তুমি আমার জীবন নামেই প্রকাশ হয়েছে। পুরোনো গানের আস্থায়ীর দুই লাইন নিয়ে নতুন গানটির কথা লিখেছেন গীতিকার কবীর বকুল। তুমি আমার জীবন গানের গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক ছিলেন বাংলাদেশের অসংখ্য কালজয়ী গানের স্রষ্টা আহমেদ ইমতিয়াজ বুলবুল।

বাংলাদেশ সময়: ০১৫০ ঘণ্টা, মার্চ ০৮, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।