ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

বিনোদন

‘স্ট্রাগল করে যখন নিজের পায়ে দাঁড়িয়ে থাকব, সেটাই সফলতা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, মার্চ ৯, ২০২২
‘স্ট্রাগল করে যখন নিজের পায়ে দাঁড়িয়ে থাকব, সেটাই সফলতা’ তানজিন তিশা

দীর্ঘদিন ধরেই ছোট পর্দায় সাফল্যের সঙ্গে কাজ করে আসছেন তানজিন তিশা। তবে গেল দেড় মাস কোন কাজ করেননি এই তারকা অভিনেত্রী।

পারিবারিক কারণেই (তার বাবার মৃত্যুর পর) অভিনয় থেকে কিছুটা দূরে রয়েছেন বলে জানান তিনি। তবে শিগগিরই ক্যামেরার সামনে দাঁড়াবেন এই অভিনেত্রী।

তানজিন তিশা বলেন, বাবা চলে যাওয়ার পর কোন কাজ করতে পারিনি। নতুন কাজের পরিকল্পনা করছি। শিগগিরই কাজ শুরু করব। ভালো কিছু কাজ করার চেষ্টাই করব।  

২০২১ সালে সঞ্জয় সমদ্দারের পরিচালনায় ‘লোহার তরী’ ওয়েব ফিল্মে কাজ প্রশংসিত হয়েছিলেন তানজিন তিশা। যেখানে ব্যতিক্রম চরিত্রে দেখা গিয়েছিল এই অভিনেত্রীকে। তার মতে, লোহার তরী’তে আমার চরিত্রটি বেশ চ্যালেঞ্জিং ছিল। এর আগে এমন চরিত্রে অভিনয় করিনি। এটা আমার জন্য ভিন্ন অভিজ্ঞতা ছিল। জানি না মানুষের কাছে কতোটা ভালো লেগেছে।  

তানজিন তিশার আজকের অবস্থানে আসতে কোন বাধা অতিক্রম করতে হয়েছে কিনা? সে বিষয়ে এই অভিনেত্রী বলেন, প্রত্যেকটা নারীর সফল কাজের পেছনে বাধা-বিপত্তি থাকে। এটাই স্বাভাবিক। যদি না থাকে তাহলে আমি বলবো- অস্বাভাবিক। সেই জায়গা থেকে স্ট্রাগল করে আমি যখন নিজের পায়ে দাঁড়িয়ে থাকব কিংবা ভালো একটা কাজ করবো সেটাই আমার সফলতা। সবার পেছনে বাধা থাকে, কিন্তু সেটি অতিক্রম করে লক্ষ্যে পৌঁছতে হয়।  

নারী দিবসে (০৮ মার্চ) ‘উইমেন ওয়ারিয়র্স অ্যাওয়ার্ড অ্যান্ড এক্সপো’তে সেরা অভিনেত্রীর অ্যাওয়ার্ড পেয়েছেন তানজিন তিশা। এরপর তিনি বলেন, যে নারীরা প্রতিনিয়ত ফাইট করছে, স্ট্রাগল করছে, তাদেরকে আমার আজকের অ্যাওয়ার্ডটি উৎসর্গ করলাম।  

ক্যারিয়ারের শুরু থেকে কাদের অনুপ্রেরণায় সাহস পেয়েছেন সামনে চলার? বিষয়টি নিয়ে এই অভিনেত্রীর ভাষ্য, প্রত্যেকটি মানুষ একটা অবস্থানে পৌঁছাতে কারও না কারও অনুপ্রেরণা থাকে। আমি আজ যে জায়গায় দাঁড়িয়ে রয়েছি এর পেছনে আমার বাবা-মা, আত্মীয়-স্বজনদের অনেক অনুপ্রেরণা রয়েছে। আজকের অবস্থানের পেছনে স্পেশালি আমার মায়ের অনেক বড় হাত রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, মার্চ ০৯, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।