ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ইরানি সুপারস্টারদের সঙ্গে জয়া আহসানকে তুলনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২২
ইরানি সুপারস্টারদের সঙ্গে জয়া আহসানকে তুলনা অভিনেত্রী জয়া আহসান ও ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম

ঢাকা: দুই বাংলার নন্দিত অভিনেত্রী জয়া আহসানকে ইরানের সিনেমা ইন্ডাস্ট্রির সুপারস্টারদের সঙ্গে তুলনা করলেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম। তারই পরিচালিত ‘ফেরেশতে’ সিনেমায় অভিনয় করছেন এই তারকা।

শনিবার (২৩ জানুয়ারি) রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার সংলগ্ন একটি রেস্তোরাঁয় অনুষ্ঠিত সংবাদ সম্মেলন ইরানের নন্দিত নির্মাতা মুর্তজা অতাশ জমজম জয়াকে নিয়ে কাজ করার অভিজ্ঞতা প্রসঙ্গে এমন মন্তব্য করেন।  

অনুষ্ঠানে তিনি বলেন, ‘জয়া আহসানের সঙ্গে কাজ করে মনে হয়েছে ইরানের কোন সুপারস্টার শিল্পীর সঙ্গে কাজ করছি। তাদের চেয়ে উনার দক্ষতা কোনো অংশে কম নয়। তার সঙ্গে কাজ করতে পেরে আমি খুব আনন্দিত। প্রতিটি দৃশ্য তিনি নিখুঁতভাবে অভিনয় করেছেন, দারুণভাবে সবকিছু সামলে নিয়েছেন। এককথায় আমি মুগ্ধ। ’

মর্তুজা আরো জানান, ‘ফেরেশতে’ সিনেমাটি ইরানি, তবে এটি দৃশ্যায়িত হচ্ছে বাংলা ভাষায়। পরে ডাবিং করে ইরানে এটি দেখানো হবে।

অনুষ্ঠানে নিজের মাতৃভাষা ফারসিতে কথা বলেন মর্তুজা। তার কথা বাংলায় অনুবাদ করে দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. মুমিত আল রশিদ।

সিনেমাটি নিয়ে জয়া আহসান বলেন, ‘দীর্ঘদিন আমি ঢাকাতে ছিলাম না। কোলকাতা কিছু সিনেমার শুট শেষ করে ফিরেই ‘ফেরেশতে’র কাজে ব্যস্ত হয়ে পড়েছি। তাই সিনেমাটি নিয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানাতে পারিনি। ২৫ দিন আমরা ঢাকার বিভিন্ন রিয়েল লোকেশনে শুটিং করেছি। কাজ করতে গিয়ে দারুণ কিছু অভিজ্ঞতাও হয়েছে।

তবে সিনেমাটিতে নিজের চরিত্রটি নিয়ে বিস্তারিত কিছু বলতে চাননি এই অভিনেত্রী। তবে জানিয়েছেন, সমাজে সবার খুব কাছের-এমন একটি চরিত্রে তিনি অভিনয় করেছেন। যে চরিত্রটার দর্শক খুব সহজে সংযোগ স্থাপন করতে পারবেন।

ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজমের গল্প ও পরিচালনায় এরইমধ্যে সিনেমার বেশ কিছু শুটিং হয়েছে রাজধানীর কারওয়ান বাজার, ঢাকা বিশ্ববিদ্যালয়, রেলস্টেশন এলাকাসহ আরও কিছু জায়গায়।


বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনার সিনেমাটিতে আরও অভিনয় করছেন রিকিতা নন্দীনি শিমু, সুমন ফারুকসহ অনেকে। তারাও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।  চলতি সপ্তাহে সিনেমাটির শুটিং সম্পন্ন হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।