ঢাকা, বৃহস্পতিবার, ২১ আশ্বিন ১৪২৯, ০৬ অক্টোবর ২০২২, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

আট বছর জেল হতে পারে শাকিরার!

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৬ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
আট বছর জেল হতে পারে শাকিরার! শাকিরা

আইনি বিপাকে আট বছরের জন্য জেল হতে পারে কলম্বিয়ান পপ গায়িকা শাকিরার। স্পেনের ট্যাক্স ফাঁকি দেয়ার অভিযোগ রয়েছে এই সঙ্গীতশিল্পীর নামে।

জানা যাচ্ছে, ২০১২ থেকে ১৪ সাল পর্যন্ত নিজের আয়ের ওপর ১৪ দশমিক পাঁচ মিলিয়ন ইউরো কর দেওয়ার কথা ছিল শাকিরার। তবে তিনি সেটা দিতে অস্বীকার করেন।

সূত্রের খবর, স্পেন সরকারের আইনজীবী শাকিরাকে বিষয়টি চুক্তির মধ্যে দিয়ে মিটমাট করে নিতে বলেন। তবে তাতে রাজি হননি শাকিরা।

সঙ্গীতশিল্পীর দাবি, তিনি নির্দোষ, তাই পুরো বিষয়টি আইনের হাতেই ছেড়ে দিয়েছেন। তবে স্পেন সরকারের আইনজীবীর তরফে শাকিরাকে কী ধরনের চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছিল, তা জানা যায়নি। এই মামালার পরবর্তী শুনানির দিনও অজানা। তবে অভিযোগ প্রমাণিত হলে এই মামলায় আট বছরের জেল হতে পারে শাকিরার।

বার্সেলোনার ফুটবল তারকা জেরার্ড পিকের সঙ্গে সম্পর্কে জড়ান শাকিরা। ১১ বছরের সম্পর্ক ছিল তাদের। জেরার্ডের সঙ্গে সম্পর্কে জড়ানোর পরই ২০১১ সাল থেকে বার্সেলোনাতে গিয়ে থাকতে শুরু করেন সঙ্গীতশিল্পী। ২০১২ থেকে ১৪ সাল পর্যন্ত সেখানেই ছিলেন তিনি।

তবে শাকিরার আইনজীবীর দাবি, ২০১৫ সাল পর্যন্ত বাহামসের করদাতাদের তালিকায় ছিল শাকিরার নাম।

প্রসঙ্গত, দীর্ঘ ১২ বছর একসঙ্গে থাকার পর চলতি বছরের শুরুতেই জেরার্ড পিকের সঙ্গে বিচ্ছেদের পথে হাঁটেন শাকিরা। তাদের দু’সন্তান আছে এবং এই সন্তানরা কার কাছে থাকবে তা নিয়ে কোনো সিদ্ধান্ত হয়নি এখন পর্যন্ত।

জানা যায়, বার্সেলোনার স্প্যানিশ তারকার অন্য মহিলার সঙ্গে সম্পর্কের জেরেই এই সম্পর্ক থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন শাকিরা। তারা একটি যৌথ বিবৃতিতে জানান, ‘দুঃখের সঙ্গে জানাচ্ছি আমরা আলাদা হয়ে যাচ্ছি, এই মুহূর্তে সন্তানরাই আমাদের প্রাধান্য। আমাদের ব্যক্তিগত সময়কে সম্মান জানানো হোক। ’

২০১০ সালে দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের সময় থেকে আলাপ হয় পিকে-শাকিরার। ওই আলাপ ধীরে ধীরে পরিণত হয় প্রেমে এবং অবশেষে এক সঙ্গে ঘর করা। বিশ্বের তারকা কাপলদের মধ্যে অন্যতম জনপ্রিয় ছিলেন তারা। তাদের এই সিদ্ধান্ত নিশ্চিতভাবেই হতাশ করবে কোটি কোটি সমর্থকদের।  

বাংলাদেশ সময়: ১০৪৬ ঘণ্টা, জুলাই ৩০, ২০২২
এনএটি/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa