ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

পর্দায় কে হবেন কিশোর কুমার?

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, আগস্ট ৪, ২০২২
পর্দায়  কে হবেন কিশোর কুমার? কিশোর কুমার

টানা চার দশকেরও বেশি সময় ভারতীয় সংগীতের শ্রোতাদের মাতিয়ে রেখেছিলেন কিশোর কুমার। আজও তার আবেদন একইরকম।

বৃহস্পতিবার (০৪ আগস্ট) কিশোর কুমারের ৯৩ তম জন্মদিন।

শাস্ত্রীয় সংগীতের তথাকথিত তালিম না থাকা সত্ত্বেও সুরের আকাশে খুব তাড়াতাড়িই উজ্জ্বল নক্ষত্র হয়ে উঠেছিলেন কিশোর কুমার। তাকে মেলেডি কিংও বলা হতো।

প্রেমের গান হোক বা বিরহের গান কিংবা পার্টি সং সব গানেই কিশোর কুমার ছিলেন অনবদ্য। তাই এই গায়কের মৃত্যুর তিন দশক পরেও তিনি সমান জনপ্রিয়। শুধুমাত্র গান নয়, অভিনয়েও তার অবদান অস্বীকার্য।

কিশোর কুমারের অভিনয়, গানের পাশাপাশি তার ব্যক্তিগত জীবনও বারবার উঠে এসেছে আলোচনায়। রুমা গুহ ঠাকুরতা, মধুবালা, যোগিতা বালি, লীনা চন্দ্রভরকর- চারবার বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন তিনি। বারবারই তার ব্যক্তিগত জীবন উঠে এসেছে খবরের শিরোনামে।

শুধুমাত্র বিবাহিত জীবনই নয়, সবকিছু মিলিয়েই কিশোর কুমার ছিলেন রঙিন চরিত্রে। তাকে ঘিরে রয়েছে হাজারও মজাদার গল্প। হাফ পেমেন্ট পেয়ে সিনেমার জন্য হাফ মেকআপ করা, নিজের বাড়ির বাইরের কার্ডে লিখে রাখা ‘কিশোর হইতে সাবধান’, কখনো বা তার বলিষ্ঠ রাজনৈতিক সচেতনতা তাকে তুলে এনেছে খবরের শিরোনামে।

কিশোর কুমারের জীবন নিয়ে এখনো শোনা যায় নানা গল্প। তাই তার বায়োপিক নিয়ে উৎসাহ রয়েছে ভক্তদের। কিন্তু কবে তৈরি হবে এই বায়োপিক? পর্দায় কে হবেন কিশোর কুমার? তা জানতে আগ্রহী দর্শক।

কিশোর কুমারের বায়োপিক যে নির্মাণের পথে তা জানিয়েছেন তার পুত্র অমিত কুমার। কিন্তু কে, বা কারা সেই বায়োপিক নির্মাণ করবেন তা নিশ্চিত নয়। কিছুদিন আগেই অমিত কুমার জানান, তার বাবাকে (কিশোর কুমার) তার পরিবারের থেকে ভালো কে চিনবে! তাই পারিবারিক উদ্যোগেই তৈরি হবে এই বায়োপিক।

জানা যায়, প্রথমে এই বায়োপিক তৈরি করার কথা ছিল নির্মাতা অনুরাগ বসুর। এতে কিশোর কুমারের চরিত্রে অভিনয় করার কথা ছিল রণবীর কাপুরের। এছাড়া সুজিত সরকারের নামও শোনা যায়। কিন্তু আপাতত দুই পরিচালকই এই প্রজেক্ট থেকে সরিয়ে দাঁড়িয়েছেন।

শোনা যাচ্ছে, খুব শিগগিরউ তৈরি হতে চলেছে কিশোর কুমারের বায়োপিক। কিন্তু পর্দায় কে হতে চলেছে কিশোর কুমার, তা এখনও জানা যায়নি।  

বাংলাদেশ সময়: ১৩২৭ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa