ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘নদীরক্স’র জন্য সুমির হাতে দুই পুরস্কার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২২
‘নদীরক্স’র জন্য সুমির হাতে দুই পুরস্কার শারমিন সুলতানা সুমি

জলবায়ু, নদী, তারুণ্য আর সংগীতের শক্তিকে এক করে ‘নদীরক্স’ নামে একটি প্রজেক্ট করে পুরস্কৃত হলেন চিরকুট ব্যান্ডের ভোকাল শারমিন সুলতানা সুমি।

শনিবার (১৩ আগস্ট) রাতে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে এক আড়ম্বর আয়োজনের মাধ্যমে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম অ্যাওয়ার্ড তুলে দেওয়া হয় সুমির বিজ্ঞাপনী সংস্থা সল্ট ক্রিয়েটিভসকে।

‘সোশাল’ ও ‘নেটিভ’ এই দুই ক্যাটাগরিতে পুরস্কৃত করা হয়েছে।

সংস্থাটির সিইও ও ক্রিয়েটিভ ডিরেক্টর সুমি উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, ‘‘জলবায়ুর এই বৈশ্বিক দুর্যোগে নদীমাতৃক বাংলাদেশের সন্তান হিসেবে মৃতপ্রায় নদীগুলোর প্রতি যত্নবান হতে গানে গানে তারুণ্যকে সঙ্গে নিয়ে আমাদের বিশেষ পথচলা ‘নদীরক্স’। তারুণ্যকে নদী আর প্রকৃতিমুখী করা ও ভালোবাসায় উদ্বুদ্ধ করাই আমাদের লক্ষ্য। ’’

‘নদীরক্স’- জলবায়ু বাঁচাতে চল নদীর কাছে যাই- স্লোগানে সমবেত প্রচেষ্টার এই অর্জন তারুণ্যের নামে উৎসর্গ করেছেন তিনি।

উল্লেখ্য, প্রথমবারের মতো নদী নিয়ে ‘নদীরক্স’ সিজন ওয়ানে দেশের গুরুত্বপূর্ণ ৭টি নদীর নামে গান করেছে দেশের জনপ্রিয় ৭ ব্যান্ড। গানগুলো নদীরক্সের ইউটিউব এবং ফেসবুক পেজে শোনা যাচ্ছে। এছাড়া আইসিটি মন্ত্রণালয়ের সৌজন্যে ‘নদীরক্স’ অ্যাপেও পাওয়া যাচ্ছে। সল্ট ক্রিয়েটিভসের এই উদ্যোগের সহযোগিতা করছে বাংলাদেশে অবস্থিত সুইজারল্যান্ড দূতাবাস এবং ‘মানুষের জন্য ফাউন্ডেশন’।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২২
জেআইএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad