ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

‘দামাল’র ট্রেলারে মুক্তিযুদ্ধ ও খেলার মাঠের লড়াই!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
‘দামাল’র ট্রেলারে মুক্তিযুদ্ধ ও খেলার মাঠের লড়াই!

মুক্তিযুদ্ধের সময়কার স্বাধীন বাংলা ফুটবল দলের গল্প নিয়ে নির্মিত হয়েছে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দামাল’। আগামী ২৮ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে এটি।

 

মঙ্গলবার (১৬ আগস্ট) সন্ধ্যায় প্রকাশ পেয়েছে ‘দামাল’র ট্রেলার। যেখানে ফুটে উঠেছে মুক্তিযুদ্ধ ও খেলার মাঠের লড়াই। একদিকে চলছে পাকিস্তানি হানাদার বাহিনীর বর্বর হামলা-নির্যাতন, অন্যদিকে একদল যুবক ফুটবল টিম গঠন করে লড়ছেন দেশের জন্য। ফুটবল খেলা থেকে তাদের অর্জিত অর্থ ব্যয় হচ্ছে মুক্তিযোদ্ধাদের জন্য।

চমৎকারভাবে এই দুইটি বিষয়কে পর্দায় তুলে ধরছেন নির্মাতা রায়হান রাফী। ফেসবুকে ট্রেলারটি শেয়ার দিয়ে তিনি লেখেন, ‘হোক সে যোদ্ধা বা খেলোয়াড়, লড়াইয়ে এক বিন্দু দেয় না ছাড়! খেলার মাঠ হোক বা যুদ্ধের ময়দান- কেউ কারে নাহি ছাড়ে, যায় যদি যাক প্রাণ!’

একই সঙ্গে তিনি জানান, ‘দামাল’ আসছে ২৮ অক্টোবর। যদিও মুক্তির তারিখটি আগেই প্রকাশ পেয়েছিল।

‘দামাল’র বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন বিদ্যা সিনহা মিম, সিয়াম আহমেদ, শরিফুল রাজ, সুমিত সেনগুপ্ত, রাশেদ অপু, সাঈদ বাবু, নাজমুস সাকিব, শাহনাজ সুমি, বৃষ্টি, অথৈ, পূজাসহ অনেকে।

ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত সিনেমাটির মূল গল্প ফরিদুর রেজা সাগরের। রাফীর সঙ্গে চিত্রনাট্য সাজিয়েছেন নাজিম উদ দৌলা।  

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।