ঢাকা, মঙ্গলবার, ১১ আশ্বিন ১৪২৯, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০০ রবিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

‘শনিবার বিকেল’র জন্য আইনি পথে হাঁটবেন ফারুকী! 

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
‘শনিবার বিকেল’র জন্য আইনি পথে হাঁটবেন ফারুকী!  ‘শনিবার বিকেল’র পোস্টার ও মোস্তফা সরয়ার ফারুকী

সাড়ে তিন বছর ধরে আটকে আছে নির্মাতা মোস্তফা সররায় ফারুকীর সিনেমা ‘শনিবার বিকেল’। সেন্সরে জমা দেওয়ার পর এটি এখন আছে সেন্সর আপিল কমিটিতে।

কেন সিনেমাটিকে ছাড়পত্র দেওয়া হচ্ছে না সে ব্যাপারে কিছু জানায়নি কমিটি।

এবার চলচ্চিত্র পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী জানালেন, যদি সিনেমাটি সেন্সর না পায় সেক্ষেত্রে আইনের পথে হাঁটবেন তিনি।  

বুধবার (১৭ আগস্ট) সন্ধ্যায় তার ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে জানান, আজকে সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান ‘শনিবার বিকেল’ সিনেমাটা দেখলেন। আমরা আশা করবো চলচ্চিত্রের উন্নয়ন ও বিকাশের স্বার্থে উনারা দ্রুতই সেন্সর সার্টিফিকেট প্রদান করবেন।

সেন্সর বোর্ডের আচরণে বিরক্ত এই ফারুকী। তিনি লেখেন, ‘শনিবার বিকেল’ সিনেমাটা পৃথিবীর বিভিন্ন মহাদেশে দেখানো হলেও বাংলাদেশি অডিয়েন্স সেসব জায়গায় খুব বেশি ছিলো না। ইফসা টরন্টোর শো-তে একটা বড় বাংলাদেশি দর্শক ছিলো। সিনেমা শেষে তাদের উচ্ছ্বাসের পাশাপাশি বিস্ময়সূচক প্রশ্ন ছিলো ‘কেনো সিনেমাটাকে সেন্সর দেওয়া হচ্ছে না?’ আমি এর উত্তরে কিছু বলি নাই, কারণ এর উত্তর আমি জানি না। আমি ঐ দর্শকদের মতোই বিরক্ত বোর্ডের আচরণে।  

ইতোমধ্যেই সিনেমাটির সেন্সর সার্টিফিকেট ইস্যু জন্য চিঠি দিয়েছেন জানিয়ে এই নির্মাতা লেখেন, আমরা সাত দিন সময় দিয়ে চিঠি দিয়েছি সার্টিফিকেট ইস্যু করার জন্য। ২১ তারিখে সাত দিন শেষ হবে। তারপর আমরা আইনের পথে হাঁটবো। পাশাপাশি সিনেমা বা যে কোনো সৃজনশীল কাজের ওপর থেকে সকল প্রকার অন্যায় নিয়ন্ত্রণ তুলে নেওয়ার জন্য আমাদের ভয়েস রেইজ করবো। ফ্রিডম অব এক্সপ্রেশন ইজ ফান্ডামেন্টাল এন্ড নন নেগোশিয়েবল।

বাংলাদেশ, ভারত ও জার্মানির যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ‘শনিবার বিকেল’। সিনেমাটিতে অভিনয় করেছেন বিভিন্ন দেশের শিল্পী ও কলাকুশলীরা। এতে রয়েছেন বাংলাদেশের জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশিদ, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, গাউসুল আলম শাওন, নাদের চৌধুরী, ভারতের পরমব্রত চট্টোপাধ্যায়, প্যালেস্টাইনের ইয়াদ হুরানিসহ অনেকে।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa