ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

বিনোদন

পরিবেশ নিয়ে মেহরীনের গান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২২
পরিবেশ নিয়ে মেহরীনের গান মেহরীন মাহমুদ

‘টেকসই উন্নয়নে পরিবেশ সুরক্ষা’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন উপলক্ষে তৈরি বিশেষ গানে কণ্ঠ দিলেন জনপ্রিয় গায়িকা মেহরীন মাহমুদ।

ইংরেজি ভাষার এই গানের শিরোনাম ‘লিভ অন আর্থ’।

পরিবেশ নিয়ে এটিই মেহরীনের প্রথম ইংরেজি গান।

বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) মগবাজারের একটি স্টুডিতে গানটির রেকর্ডিং হয়। গানের কথা লিখেছেন সুজন হাজং। বেলাল খানের সুরে এটির সংগীত করেছেন ওয়াহিদ শাহীন।  

গানটি প্রসঙ্গে মেহরীন বলেন, ‘এটি একটি ব্যতিক্রম গান। পরিবেশ নিয়ে এমন একটি গান গাইতে পেরে আমি আনন্দিত। গানের কথা ও সুর চমৎকার। আশা করি শ্রোতাদের ভালো লাগবে। ’

সুরকার বেলাল খান বলেন, ‘পরিবেশ বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনের থিম সং এটি। গানটির সুর করতে পেরে আমি গর্বিত। ইংরেজি গানে এটি আমার প্রথম সুর করা। আশা করি শ্রোতারা গ্রহণ করবেন। ’

প্রসঙ্গত, বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ কমিটির আয়োজনে শুক্রবার (০২ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের নওয়াব আলী সিনেট হলে আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে থিম সং হিসেবে গানটি প্রচারিত হয়েছে। ২০টি দেশের পরিবেশবিজ্ঞানী ও পরিবেশবিদরা এ সম্মেলনে অংশগ্রহণ করেছেন।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।