ঢাকা, শুক্রবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

‘অপারেশন সুন্দরবন’ ভালো লাগলে অন্যদের বলবেন: দীপন  

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২২
‘অপারেশন সুন্দরবন’ ভালো লাগলে অন্যদের বলবেন: দীপন   'অপারেশন সুন্দরবন'র প্রিমিয়ারে নির্মাতার সঙ্গে শিল্পীরা। ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: বহুল প্রতীক্ষিত সিনেমা ‘অপারেশন সুন্দরবন’ মুক্তি পেতে যাচ্ছে ২৩ সেপ্টেম্বর (শুক্রবার)। এর তিনদিন আগে অনুষ্ঠিত হলো সিনেমাটির প্রিমিয়ার শো।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) রাজধানীর বসুন্ধরা শপিং মলের স্টার সিনেপ্লেক্সে ‘অপারেশন সুন্দরবন’র জমকালো প্রিমিয়ার অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, তবে তিনি উপস্থিত ছিলেন না। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজির আহমেদ ও র‍্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।  

এছাড়াও ‘অপারেশন সুন্দরবন’র পরিচালক দীপংকর দীপন, প্রধান চরিত্রের অভিনয়শিল্পী সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, রিয়াজ আহমেদ, মনির খান শিমুল, জিয়াউল রোশান, মনোজ প্রামাণিক, আরমান পারভেজ মুরাদ, সামিনা বাশার ও দিপু ইমামসহ সিনেমাটির কলাকুশলীরা উপস্থিত ছিলেন।

সেখানে আমন্ত্রিত অতিথিদের সঙ্গে বসে সিনেমাটি উপভোগ করেছেন এর নির্মাতা, শিল্পী ও কলাকুশলীরা। প্রিমিয়ারে শেষে তারা সবাই আনন্দ উল্লাসে মেতে ওঠেন। একে অপরকে জড়িয়ে ধরে ধন্যবাদ জানান। নিজেদের কাজ দেখে প্রত্যেকে তৃপ্তি প্রকাশ করেন।

বিশ্বের সর্ববৃহৎ ম্যানগ্রোভ ফরেস্ট সুন্দরবনকে দস্যুমুক্ত করতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) দুঃসাহসিক অভিযান ও সাফল্যগাথা নিয়ে নির্মিত হয়েছে ‘অপারেশন সুন্দরবন’।

সিনেমাটি নিয়ে র‌্যাব মহাপরিচালক অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, ‘‘সুন্দরবনের অনন্য সৌন্দর্য বিশ্বের বুকে তুলে ধরবে এ সিনেমা। র‌্যাব ফোর্সের দুঃসাহসিক অভিযানকে দেশের সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে র‌্যাব ওয়েলফেয়ার সোসাইটির ‘অপারেশন সুন্দরবন’ চলচ্চিত্রটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। ’’

প্রিমিয়ারে পরিচালক দীপঙ্কর দীপন বলেন, ‘‘দীর্ঘ চার বছরের অপেক্ষার পর মুক্তি পাচ্ছে ‘অপারেশন সুন্দরবন’। আসলে আমরা কী করতে পেরেছি, এটার জন্য সিনেমাটা কথা বলবে। এই সিনেমায় আমাদের যতটুকু করার ছিল, সেখান থেকে আমরা এক ধাপ এগিয়ে সর্বোচ্চটুকু দিয়েছি। আমাদের টিমের সবাই অক্লান্ত পরিশ্রম করেছেন। যারা এসি রুমে মেকআপ করে অভ্যস্ত, তারা গরমে চরের বালুর মধ্যে মেকআপ করেছেন, ভালো নাস্তার বদলে বিস্কুট আর পানি খেয়ে থেকেছেন। সিনেমাটির স্ক্রিপ্ট ভালোভাবে তুলে ধরার জন্য যতটুকু ত্যাগ দরকার ছিল, আমাদের সবাই এরচেয়ে বেশি করেছেন। এখন সবকিছু বিচারের ভার দর্শকদের হাতে। সবার কাছে একটাই অনুরোধ, সিনেমাটি আপনাদের ভালো লাগলে অন্যদের বলবেন। ’  

চিত্রনায়ক সিয়াম আহমেদ বলেন, ‘শো শেষে টিমের সবাই আনন্দিত, সবার চোখে পানি; চার বছরের একটা জার্নির রেজাল্ট বের হলো। আমরা ২৩ সেপ্টেম্বর দর্শকদের অপেক্ষায় থাকব। মুক্তির দিন থেকে দর্শকরা পুরোপুরি সমর্থন দিতে প্রেক্ষাগৃহে এলে আমাদের কষ্ট সার্থক হবে। ’ 

জানা যায়, বাংলাদেশের প্রথম ওয়াইল্ড লাইফ অ্যাকশন থ্রিলার সিনেমা ‘অপারেশন সুন্দরবন’। এর মাধ্যমে জানা যাবে, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) কীভাবে সুন্দরবনকে দস্যু মুক্ত করেছে। জেলেরা কীভাবে দস্যুদের কবলে পড়ে এবং সাধারণ মানুষ কীভাবে দস্যু হয়ে যায়।  সিনেমাটি র‌্যাব ওয়েলফেয়ার কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড কর্তৃক প্রযোজিত। এতে প্রায় ১৩শ অভিনয়শিল্পী কাজ করছেন।

‘অপারেশন সুন্দরবন’র বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, রোশান, রিয়াজ, তাসকিন রহমান, মনোজ প্রামাণিক, সামিনা বাশার ও দিপু ইমামসহ অনেকে।

বাংলাদেশ সময়: ০১৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa