ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

শাহ হামজার ‘ভেজা চোখ’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২২
শাহ হামজার ‘ভেজা চোখ’ শাহ হামজা

নব্বই দশকের ব্যান্ড শিল্পী শাহ হামজা। ১৯৯১ সালে মাত্র ১৩ বছর বয়সে তিনি স্কুল এবং হুড বন্ধুদের সঙ্গে ‘বেক ডোর ম্যেন’ নামে তার প্রথম ব্যান্ড গঠন করেন।

সেই ব্যান্ডে তিনি শুধুমাত্র প্রধান গিটার প্লেয়ার হিসেবে বাজিয়েছিলেন।

এরপর সে সময়ের ‘সাডেন’ ব্যান্ডে তিনি ভোকাল হিসাবে তার ক্যারিয়ার শুরু করেন। ১৯৯৫ সালে ডিজিটাল, কিনর, কিডেন্সের মতো ব্যান্ডের কিছু সুপার মিউজিশিয়ানদের সঙ্গে হামজা ‘ডোরিয়ান’ নামে একটি সুপার ব্যান্ড গঠন করেন এবং পাশাপাশি একক ক্যারিয়ার গড়তে শুরু করেন।  

এরমধ্যে তাকে যুক্তরাষ্ট্রে উচ্চ শিক্ষার জন্যও বাংলাদেশ ছেড়ে যেতে হয়। ২০০৮ সালের জানুয়ারিতে ‘হামজা ও নতুন’ নামে একটি ব্যান্ড গঠন করেন তিনি। যুক্তরাষ্ট্র এবং কানাডার বিভিন্ন জায়গায় প্রচুর শো করে তার ব্যান্ড। গায়ক হিসেবে তার প্রথম পুরস্কার তার প্রথম একক ‘নিরব বেদোনা’ মুক্তি পাওয়ার পর।

শাহ হামজা ২০০৭ সালে ঢালিউড অ্যাওয়ার্ডস এবং বাংলাদেশ মিউজিক ড্যান্স অ্যাওয়ার্ড' ২০০৭-এ আধুনিক বাংলা গান বিভাগে সেরা গায়কের পুরষ্কার পেয়েছিলেন।  

দীর্ঘদিন পর তিনি আবারো নতুন গান প্রকাশ করলেন। গানের শিরোনাম ‘ভেজা চোখ’। এটি লিখেছেন ইভান চৌধুরী। সুর ও সংগীত পরিচালনা করেছেন হামজা নিজেই। সংগীত আয়োজনে জাহিদ বাসার পঙ্কজ। মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন হামজা ও মারিয়া। এটি নির্মাণ করেছেন নাহিন আহসান।  

ইতোমধ্যেই গানটির জন্য শ্রোতাদের কাছ থেকে বেশ প্রশংসা পাচ্ছেন বলে জানান তিনি। হামজা তার সংগীতে ফেরা প্রসঙ্গে বলেন, কয়েক বছরের জন্য আমার সঙ্গীত বন্ধ ছিল। কিন্তু এখন আবার ফিরে এসেছি। নতুন নতুন গান নিয়ে শ্রোতাদের সঙ্গে থাকতে চাই।  

তিনি আরো বলেন, নতুন আরো কিছু গানের কাজ করছি। আশা করছি সেগুলো নিয়েও দর্শক শ্রোতাদের সামনে আসতে পারবো।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২২
জেআইএম/এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa