ঢাকা, বুধবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

ফরিদপুরের দর্শকদের সঙ্গে ‘বীরত্ব’ দেখলেন নিপুণ-ইমনরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২২
ফরিদপুরের দর্শকদের সঙ্গে ‘বীরত্ব’ দেখলেন নিপুণ-ইমনরা

ফরিদপুর: দেশের ৩৪টি প্রেক্ষাগৃহে শুক্রবার (১৬ সেপ্টেম্বর) থেকে প্রদর্শিত হচ্ছে ‘বীরত্ব’। চিকিৎসকের বীরত্বের গল্প নিয়ে সিনেমাটি নির্মাণ করেছেন নবাগত পরিচালক সাইদুল ইসলাম রানা।

এতে চিত্রনায়ক মামনুন ইমনের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করছেন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’র মঞ্চ থেকে আসা নবাগত নায়িকা নিশাত নাওয়ার সালওয়া। বিশেষ একটি চরিত্রে রয়েছেন নিপুণ আক্তার।  

সিনেমাটি মুক্তির পর থেকেই বিভিন্ন প্রেক্ষাগৃত ঘুরে বেড়াচ্ছেন সিনেমাটির টিম। এরই ধারাবাহিকতায় বুধবার (২১ সেপ্টেম্বর) ফরিদপুরের দর্শকদের সঙ্গে সিনেমাটি দেখলেন তারা।  

জানা যায়, ফরিদপুর শহরের বনলতা সিনেমা হলে দর্শকদের সঙ্গে ‘বীরত্ব’ সিনেমা দেখেন এর নির্মাতা রানা, নিপুণ ও ইমনরা। এ দিন তাদের সঙ্গে শতাধিক দর্শক সিনেমাটি উপভোগ করেন।  

সিনেমাটি নিয়ে চিত্রনায়িকা নিপুণ বলেন, ‘সিনেমার একটা অংশ নারী পাঁচার নিয়ে, যেখানে পাচারের পর মেয়েদের পতিতাপল্লিতে বিক্রি করে দেওয়া হয়। শুটিং করতে গিয়ে সত্যিকারের যৌনকর্মীদের কাছ থেকে তাদের জীবনের গল্প শুনে সিনেমাটি আমাকে আরো গভীরভাবে টেনেছে। মনে হয়েছে এ সিনেমার মাধ্যমে সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে তাদের জন্য কিছু একটা করতে পেরেছি। ’

ইমন বলেন, ‘‘কিছু সিনেমা থাকে যা অভিনেতার ক্যারিয়ারে প্লাস পয়েন্ট হিসেবে কাজ করে। ‘বীরত্ব’ আমার জন্য তেমনই একটি সিনেমা। এই কাজটি করার সময় থেকেই নিজের মধ্যে শান্তি পাচ্ছিলাম। দর্শকের কাছে পৌঁছে দিতে পেরে স্বার্থকতা খুঁজে পাচ্ছি। ’’

সিনেমাটির নির্মাতা রানা বলেন, ‘‘আমরা ‘বীরত্ব’ টিম হলে হলে ঘুরছি এবং দর্শকদের উপস্থিতি দেখছি। আমার বিশ্বাস আমাদের কষ্ট বিফলে যাবে না। যারা সিনেমাটি দেখছেন তারা প্রশংসা করছেন। হল রিপোর্টও ভালো ছিল। ’’

ছবিটি হলে দেখতে আসা জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দা নুসরাত রাসুল তানিয়া বলেন, ‘আমাদের জেলা শহরের উত্তর কমলাপুরের আনন্দ কানন বাড়িটিতে বেশ কিছু দৃশ্য ধারণ করা হয়েছে। সমাজের জন্য ভালো কিছু বার্তা দিয়েছে সিনেমাটি। এর গল্প ও দৃশ্যগুলো বেশ মনোরম, সামাজিক সিনেমা। যেটা পরিবার নিয়ে দেখা যায়। তাই সিনেমাটি দেখতে বনলতা হলে এসেছি, দেখে বেশ ভালো লেগেছে। ’

জানা যায়, রাজবাড়ীসহ গোয়ালন্দ ও ফরিদপুরের বিভিন্ন স্থান থেকে চিত্রধারণ করা হয়েছে ‘বীরত্ব’র। এতে নিপুণ, ইমন ও সালওয়া ছাড়াও ছোট পর্দার নন্দিত অভিনেতা ইন্তেখাব দিনার ও আহসান হাবিব নাসিমকে দেখা যাবে । প্রথমবারের মতো তারা দুজনই সিনেমায় খলচরিত্রে অভিনয় করেছেন।

এতে আরো অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, কচি খন্দকার, বড়দা মিঠু, মনিরা আক্তার মিঠু, আরমান পারভেজ মুরাদ, শিল্পী সরকার অপু, রওনক হাসান, সাবিহা জামান, হান্নান শেলি, পীরজাদা শহিদুল হারুন, তানভীর রিজভী, জেসমিন আক্তার, স্বর্ণা, প্রণব ঘোষ, প্রিয়ন্তি গোমেজ, ও শিশু শিল্পী মুনতাহা এমেলিয়াসহ অনেকে।  

এই সিনেমার মাধ্যমে প্রথমবারের মতো কোনো আইটেম গানে কোমর দুলিয়েছেন চিত্রনায়িকা মিষ্টি জান্নাত। পরিচালনার পাশাপাশি সিনেমাটির গল্প, চিত্রনাট্য ও সংলাপও লিখেছেন নির্মাতা সাইদুল ইসলাম রানা নিজেই।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa