ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

বিনোদন

রন্টির কণ্ঠে লাকীর সুর করা শেষ গান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
রন্টির কণ্ঠে লাকীর সুর করা শেষ গান লাকী আখন্দ্-রন্টি দাস

কিংবদন্তি এই সুরকার, সংগীত পরিচালক ও কণ্ঠশিল্পী লাকী আখন্দ্ ২০১৭ সালের ২১ এপ্রিল না ফেরার দেশে পাড়ি জমান। মৃত্যুর পাঁচ বছর পর তার সুর করা নতুন গান প্রকাশ করতে যাচ্ছেন রন্টি দাস।

‘আমি একা হলেই বুঝি’ শিরোনামের গানটি লিখেছেন সেজান মাহমুদ, সংগীতায়োজন করেছেন আশিকুজ্জামান টুলু।

গানটি প্রসঙ্গে রন্টি বলেন, ‘আমি খুবই ভাগ্যবান যে লাকী আখ্‌ন্দ স্যারের সুর করা শেষ গানটি গাইতে পেরেছি। এটাই আমার কণ্ঠে তার লেখা প্রথম মৌলিক গান। এটা মূলত সেজান মাহমুদ ভাইয়ের প্রজেক্ট। তার সঙ্গে পরিচয় গত বছর। এক সাক্ষাৎকারে তিনি আমার গান শুনেছিলেন। এরপর নিজ থেকে এই গানটির কথা জানান। যেহেতু লাকী স্যারের শেষ সুর, তাই আমি দারুণ আগ্রহ নিয়ে গেয়েছি। ’

রন্টি ২০০৬ সালে ‘ক্লোজআপ ওয়ান’ প্রতিযোগিতার অন্যতম প্রতিযোগী। শুরুর দিকে পিয়ানো রাউন্ডে তিনি লাকীর সুর করা সামিনা চৌধুরীর ‘কবিতা পড়ার প্রহর’ গানটি গেয়েছিলেন। সে সময় গানটি লাকী আখন্দ্ই তাকে তুলে দিয়েছিলেন।  

এদিকে ‘আপন হাতে’ শিরোনামে নতুন আরেকটি গানে কণ্ঠ দিয়েছেন রন্টি। যেটি তৈরি হয়েছে দুর্গাপূজার জন্য। জামাল হোসেনের কথায় গানটির সুর-সংগীত করেছেন উজ্জ্বল সিনহা। এর ভিডিওচিত্র বানাবেন সৈকত রেজা।

রন্টি জানান, ‘আমি একা হলেই বুঝি’ গানটি এ সপ্তাহের মধ্যেই স্টুডিও ভার্সন ভিডিও আকারে গানটি প্রকাশিত হবে। আর পূজা উৎসবের আবহে নির্মিত ‘আপন হাতে’র ভিডিও প্রকাশিত হবে ইউটিউবে রঙ্গন মিউজিকের চ্যানেলে।

বাংলাদেশ সময়: ১১৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa