ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

বিনোদন

অস্কারজয়ী আইরিন কারা মারা গেছেন 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
অস্কারজয়ী আইরিন কারা মারা গেছেন  আইরিন কারা

অস্কারজয়ী গায়িকা এবং অভিনেত্রী আইরিন কারা মারা গেছেন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৬৩ বছর।

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার নিজ বাসায় মৃত্যুবরণ করেছেন এ অভিনেত্রী। তবে তার মৃত্যুর কারণ জানা যায়নি।

কারার মৃত্যুর খবরটি নিশ্চিত করে তার প্রচারক জুডিথ এ মুজ। তিনি কারার প্রশংসা করে বলেন, আইরিন কারা তার সংগীত ও চলচ্চিত্রের মাধ্যমে ভক্ত-অনুরাগীদের মাঝে চিরকাল বেঁচে থাকবেন।

নিউ ইয়র্ক সিটির ব্রঙ্কসে ১৯৫৯ সালে জন্ম নেন কারা। তার বাবা পুয়ের্তো রিকান এবং মা একজন কিউবান-আমেরিকান। পাঁচ ভাইবোনদের মধ্যে সর্বকনিষ্ঠ ছিলেন এ অভিনেত্রী।  

১৯৮০ সালের ‘ফেম’ সিনেমার টাইটেল গানটির জন্য ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলেন কারা। এছাড়া ‘ফ্ল্যাশড্যান্স... হোয়াট এ ফিলিং’সহ আরো কিছু জনপ্রিয় গানের লেখক ও গায়িকা হিসেবে অনেক খ্যাতি লাভ করেছিলেন তিনি।

‘হোয়াট এ ফিলিং’ গানটির জন্যই অস্কার এবং একটি গ্র্যামি অ্যাওয়ার্ড অর্জন করেন এ গায়িকা। তবে গায়িকা হিসেবে সফলতা পাওয়ার পর অভিনয়েও নাম লেখান তিনি। সিনেমায় ক্লিন্ট ইস্টউড, টাটুম ও নিলের মতো অভিনেতাদের বিপরীতে কাজ করেছেন কারা। ১৯৮১ সালে গোল্ডেন গ্লোব পুরস্কারে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছিলেন তিনি।

উল্লেখ্য, স্প্যানিশ ভাষার একটি টিভি চ্যানেলের মাধ্যমে কর্মজীবনে পা রাখেন আইরিন কারা। তবে ১৯৮০ সালে সিনেমায় কোকো হার্নান্দেজের ভূমিকায় অভিনয় করে এবং ফেমের টাইটেল গানটি গেয়ে তারকা খ্যাতি পান তিনি। কারার মৃ্ত্যুতে শোক জানিয়েছেন হলিউড অঙ্গনের তার সহকর্মী ও চলচ্চিত্র তারকারা।

বাংলাদেশ সময়: ১১২৭ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa