ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

জালে আটকা দুই হরিণ, উদ্ধার করলো বন বিভাগ 

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৪
জালে আটকা দুই হরিণ, উদ্ধার করলো বন বিভাগ 

পাথরঘাটা (বরগুনা): বরগুনার পাথরঘাটা উপজেলায় লোকালয়ে আসা দুইটি চিত্রা হরিণ উদ্ধার করা করেছে বন বিভাগ।  

বুধবার (১৭ এপ্রিল) সকাল ৯টার সময় পাথরঘাটা উপজেলা চরদুয়ানী ইউনিয়নের বান্দাকাটা নামক এলাকা থেকে জালে পেঁচানো অবস্থায় উদ্ধার করা হয় হরিণ দুটি।

বন বিভাগের জানপাড়া বিশেষ টহল টিমের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইনচার্জ ওবায়দুল রহমান বলেন, হঠাৎ করে সকালে দুইটি চিত্রা হরিণ খাবারের সন্ধানে লোকালয়ে চলে আসে। মানুষ দেখে হরিণ দুটি ভয়ে দৌড়াদৌড়ি শুরু করলে একপর্যায়ে বেড়িবাঁধের পাশে থাকা জালে একটি হরিণ আটকে যায়। কিছুক্ষণ পর অপর হরিণটিও এলাকাবাসীর সহযোগিতায় উদ্ধার করে ফরেস্ট ক্যাম্পে নিয়ে যাওয়া হয়।  

তিনি আরও বলেন, ধারণা করা হচ্ছে সুন্দরবন একেবারে কাছাকাছি হওয়ায় হয়তো হরিণ দুটি পানির স্রোতে এসে খাবারের সন্ধানে এই এলাকায় ঢুকে পড়ে। হরিণ দুটি সুন্দরবনে ছেড়ে দেওয়া হবে।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, এই এলাকায় কয়েকটি সক্রিয় হরিণ চোরাকারবারি গ্রুপ আছে তারাও এই হরিণ দুটি লোকালয়ে বিক্রির উদ্দেশ্যে নিয়ে আসতে পারে। তাই হরিণ রক্ষায় বন বিভাগের নজরদারি বাড়ানো প্রয়োজন বলে দাবি করেন তারা।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।