ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

যশোর রোডের গাছ বাঁচাতে প্রেসক্লাবে মানববন্ধন মঙ্গলবার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২১ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৮
যশোর রোডের গাছ বাঁচাতে প্রেসক্লাবে মানববন্ধন মঙ্গলবার

ঢাকা: সড়ক বড় করতে যশোর-বেনাপোল সড়কের শতবর্ষী দুই হাজারের বেশি গাছ কাটার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ঐতিহ্যবাহী এসব গাছ রক্ষায় সরব হয়ে উঠেছে দেশের সচেতন মহল ও পরিবেশবাদী বিভিন্ন সংগঠন। এ সিদ্ধান্তের প্রতিবাদে সোমবার (১৫ জানুয়ারি) মানববন্ধন করেছে কয়েকটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

পরিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণ এবং জলবায়ু পরিবর্তন মোকাবিলায় জনবহুল কৃষিপ্রধান এদেশে পরিবেশ ও জীববৈচিত্র্যের গুরুত্ব অপরিসীম। তাই পরিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণে সর্বাধিক গুরুত্ব দিয়েই যেকোনো উন্নয়ন কার্যক্রম পরিচালনা করা অপরিহার্য।

অথচ যশোর রোডের গাছ কাটার সিদ্ধান্তে বিষয়টি উপেক্ষিত।

এ পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (১৬ জানুয়ারি) বেলা ১১টায়, জাতীয় প্রেসক্লাবের সামনে পরিবেশ বাঁচাও আন্দোলন (পবা)-সহ মোট ১৯টি সংগঠনের উদ্যোগে যশোর-বেনাপোল সড়কের ঐতিহ্যবাহী শতবর্ষী গাছ কাটার সিদ্ধান্ত বাতিলের দাবিতে মানববন্ধনের আয়োজন করা হয়েছে। মানববন্ধনে বিভিন্ন পেশাজীবী, পরিবেশবাদীসহ বিশিষ্ট সামাজিক-সাংস্কৃতিক ব্যক্তিরা অংশ নেবেন।

***যশোর রোডের গাছ বাঁচাতে জাবিতে মানববন্ধন

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৮
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।